php glass

আড়াইহাজারে একরাতে ৬ ডাকাতি: পুলিশের ওপর হামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বৃহস্পতিবার রাতে পৃথক ৬টি দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে ৫ জন আহত হয়েছেন। সেই সাথে তারা নগদ ২ লাখ ৪০ হাজার টাকা, স্বর্ণালঙ্কারসহ মোট ৭ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে বৃহস্পতিবার রাতে পৃথক ৬টি দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে।

এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে ৫ জন আহত হয়েছেন। সেই সাথে তারা নগদ ২ লাখ ৪০ হাজার টাকা, স্বর্ণালঙ্কারসহ মোট ৭ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।

এ ছাড়া টহলরত পুলিশ সদস্যদের ওপর হামলার ঘটনাও ঘটেছে।

একইরাতে ৬টি ডাকাতির ঘটনা ঘটলেও পুলিশের কাছে কোনো অভিযোগ আসেনি। পুলিশ ঘটনা জানতে পেলে শুক্রবার বেশ কয়েকটি ঘটনাস্থল পরিদর্শন করেছে।  

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, আড়াইহাজার উপজেলা সদর ইউনিয়নের কামরাণীরচর গ্রামেই বৃহস্পতিবার রাত ১২টা থেকে ১টা পর্যন্ত পৃথক ৪টি ডাকাতির ঘটনা ঘটে।

তারা জানায়, রাত ১২টার দিকে ১০ থেকে ১৫ জনের মুখোশধারী সশস্ত্র ডাকাত দল কামরাণীরচর গ্রামের পাঁচগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক লোকনাথ দাসের বাড়িতে হানা দেয়। এসময় তারা অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে ১১ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ ১৫ হাজার টাকা লুট করে নির্বিঘেœ পালিয়ে যায়।

এরপরে ডাকাত দল পার্শ্ববর্তী স্বপ্না রাণী দাসের বাড়িতে হানা দিয়ে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে তার হাঁত-পা বেঁধে ঘর থেকে ১২ আনি ওজনের একটি স্বর্ণের চেইন লুট করে নিয়ে যায়।

পরবর্তীতে ডাকাত দল উপজেলার সদরের মাছ ব্যবসায়ী ফরিদ মিয়ার বাড়িতে ডাকাতি করে। এছাড়া ডাকাতরা তার বাড়ির ভাড়াটিয়া পল্লী বিদ্যুতের লাইনম্যান শাহজাহান মিয়ার ঘরে দরজা ভেঙে ভেতরে ঢুকে তাকে এলোপাথাড়ি কুপিয়ে নগদ ৬৮ হাজার টাকা, ১ ভরি ওজনের স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়।

পরে কামরানীরচর গ্রামের কাপড় ব্যবসায়ী আলমগীর হোসেনের বাড়িতে ডাকাতরা হানা দেয়। তারা বাড়ির কলাপসিবল গেটের তালা ও ঘরের দরজা ভেঙে ভেতরে  ঢোকে। এ সময় বাধা দিতে গেলে ডাকাতেরা আলমগীর (২৮), তার ছোট ভাই সাদ্দাম হোসেন (২৪) ও খালাতো ভাই ওয়াদুদকে (৪৫) পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে রক্তাক্ত ও জখম করে। এরপর ডাকাতরা তাদের ঘর থেকে নগদ ১ লাখ ৫৫ হাজার টাকা লুট করে পালিয়ে যায়।

অন্যদিকে, অটোরিক্সা যাত্রী উপজেলার খাগকান্দা ইউনিয়নের সাব্বির ও হাসান জানান, ‘উপজেলার উচিতপুরা এলাকায় হাজী বেলায়েত হোসেন কলেজের সামনে ডাকাতেরা একটি যাত্রীবাহী অটোরিক্সার গতিরোধ করে। এসময় তারা যাত্রীদের কাছ থেকে নগদ ২৫ হাজার টাকা ও ৩টি মোবাইল ফোন লুট করে নিয়ে যায়।

এ ঘটনার পর রাত ১টার দিকে আড়াইহাজার উপজেলার আড়াইহাজার-জাঙ্গালিয়া সড়কের ইলুমদি এলাকায় যাত্রীবাহী পিকআপ ভ্যান মনে করে ডাকাতরা পুলিশের পিকআপ আটকে ডাকাতির চেষ্টা চালায়। এ সময় পুলিশ দুই রাউন্ড শটগানের গুলি ছুড়লে ডাকাতরা পালিয়ে যায়।

এবিষয়ে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ নজরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বাংলানিউজকে জানান, ‘ডাকাতির ঘটনা জেনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মালামাল উদ্ধার ও ডাকাতদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে।’

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১০

শাহজাদপুরে সরকারি ও ভারতীয় ওষুধ উদ্ধার, আটক ১
মিলিকের হ্যাটট্রিকে শেষ ষোলোয় নাপোলি
চিত্রকর্মে বর্ণিল থানা প্রাঙ্গণ
গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোয় লিভারপুল
যুক্তরাষ্ট্রের কালো তালিকায় মিয়ানমার সেনাপ্রধানসহ চারজন


সিলেটে অস্ত্রসহ শহীদ ডাকাত গ্রেফতার
হবিগঞ্জ আ’লীগের সম্মেলনে ৭০০০ কর্মীর জন্য বিরিয়ানি
ক্রেতাদের বাজেট অনুযায়ী পোশাক তৈরি করছে ‘সারা’
মায়ের ওপর অভিমান, রাজধানীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
নোয়াখালীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে প্রাণ গেলো দু’জনের