php glass

সত্য ও ন্যায় কথা বলার জন্য মানবাধিকার কমিশন: চেয়ারম্যান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান বলেছেন, সরকার মানবাধিকার কমিশন গঠন করেছে সত্য ও ন্যায় কথা বলার জন্য।

যশোর: মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান বলেছেন, সরকার মানবাধিকার কমিশন গঠন করেছে সত্য ও ন্যায় কথা বলার জন্য।

শুক্রবার দুপুরে যশোরে বেসরকারি সংস্থা রাইটস যশোরের আয়োজনে জিলা স্কুল অডিটরিয়ামে মানবপাচার প্রতিরোধে গঠিত কাউন্টার ট্রাফিকিং উইমেন ফোরামের (সিটিডব্লিউএফ) জাতীয় কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
 
তিনি বলেন, ‘দেশের সব শিশু সদনে মাথাপিছু ১১শ’ ৫০ টাকা খাদ্য বরাদ্দ আছে। নাস্তাসহ চারবেলা খাবারে এই টাকায় একজনের খাওয়া সম্ভব কিনা তা ভেবে দেখা দরকার। এসব শিশুদের নাস্তার খরচ ১ টাকা ৩৮ পয়সা। বর্তমানে এই টাকায় পেট ভরে খাওয়া কীভাবে সম্ভব?’

তিনি বলেন, ‘শুধু পাচার নয়, ইভটিজিং, নারীর প্রতি বৈষম্যসহ সব ধরণের নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হলে কোনো অপশক্তি মেয়েদের দাবিয়ে রাখতে পারবে না।’
 
রাইটস যশোরের সভাপতি অ্যাডভোকেট শরীফ আব্দুর রাকিবের সভাপতিত্বে কনভেনশনে অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. কামাল উদ্দিন আহমেদ, খুরশিদ আলম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. আমিনুল ইসলাম, এনজিও বিষয়ক ব্যুরো’র  পরিচালক (অডিট) জাফর উল্লাহ, শিা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আলমগীর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১০

৩৮ আরোহী নিয়ে চিলির সামরিক বিমান ‘নিখোঁজ’
পটিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে ২ জন হাসপাতালে ভর্তি
পুলিশের অনুমতি না পাওয়ায় হচ্ছে না বিএনপির র‌্যালি
রাজশাহীর ‘টিপু রাজাকারে’র রায় বুধবার
গাজীপুরে পুলিশ পরিচয়ে ডাকাতি, ৪০ লাখ টাকার স্বর্ণ লুট


বাকলিয়ায় ওষুধের দোকানে আগুন
শীতে পুরুষের ত্বকেরও যত্ন প্রয়োজন
শেষবারের মতো নিজ বাসায় অজয় রায়
জেনে নিন বিপিএলের টিকিটের মূল্য
তদারকির অভাবে পশ্চিম রেলে বেহাল দশা, ঘটছে দুর্ঘটনা