php glass

২০১০: র‌্যাবের সাফল্য বেশি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সন্ত্রাসী, ধর্মীয় জঙ্গি, চরমপন্থীসহ বিভিন্ন অপরাধীকে গ্রেপ্তার, অস্ত্র-গোলাবারুদ উদ্ধার, মাদক, ও অসামাজিক কার্যকলাপ বিরোধী অভিযানে আগের বছরের তুলনায় বেশি সাফল্য অর্জন করেছে।

ঢাকা: সন্ত্রাসী, ধর্মীয় জঙ্গি, চরমপন্থীসহ বিভিন্ন অপরাধীকে গ্রেপ্তার, অস্ত্র-গোলাবারুদ উদ্ধার, মাদক, ও অসামাজিক কার্যকলাপ বিরোধী অভিযানে আগের বছরের তুলনায় বেশি সাফল্য অর্জন করেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে এ বছরে র‌্যাবের কর্মকাণ্ডের বেশ কিছু তুলে ধরা হয়।

সন্ত্রাসবিরোধী অভিযানে ২০১০ সালের ২৫ ডিসেম্বর পর্যন্ত ২৬হাজার ৬শ’ ৬২ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। ২০০৯ সালে এই সংখ্যা ছিল ১৬ হাজার ৭শ’ ৩০ জন।

জঙ্গিবাদবিরোধী অভিযানে বিভিন্ন জঙ্গি সংগঠনের ৮৪ জনকে গ্রেপ্তার করে র‌্যাব যেখানে গত বছর এই সংখ্যা ছিল ৭৯ জন।

দেশি বিদেশি ১ হাজার ৪শ’ ৫৭টি অস্ত্র, ৮ হাজার ১শ’ ১৮ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি, ৪শ ২০টি বোমা, ৯টি গ্রেনেড, ১শ ৮৫টি ককটেল ৩৮কেজি বিস্ফোরক তৈরির সরঞ্জামাদি উদ্ধার করে। গত বছর অস্ত্র উদ্ধারের সংখ্যা ছিল ১ হাজার ৩ শ’ ৩৮টি ।

মাদক বিরোধী অভিযানে ৬ হাজার ৭ শ ৮৫ জনকে গ্রেপ্তারসহ ৭৪হাজার ৭০০টি ইয়াবা ট্যাবলেট, ৯০কেজি হেরোইন, ৭ হাজার ৪০০কেজি গাঁজা, ৩ লাখ ২১হাজার বোতল ও ২ হাজার ৫০০ লিটার ফেনসিডিল, ৫৮ হাজার বোতল ও ২৬ হাজার লিটার দেশি মদ, ১৩ হাজার ৪০০ বোতল বিদেশি মদ, ৪০ হাজার ক্যান বিয়ার, ৩ কেজি কোকেন এবং ৭৪ হাজার ৫০০টি বিভিন্ন ধরনের নেশা জাতীয় ইনজেকশন উদ্ধার করে। গত বছর ৫ হাজার ৭ শ ১৪ জনকে গ্রেপ্তার করে তাদের কাছ থেকে ৪৩ হাজার ৯শ ৩০টি ইয়াবা ট্যাবলেট ৩৮কেজি হেরোইন উদ্ধার করে।

র‌্যাব পরিচয়ে প্রতারনার অভিযোগে ৫৫ জনকে গ্রেপ্তার করা হয়। এসম তাদের কাছ থেকে ওয়াকি টকি সেট, হ্যান্ডকাফ, বিভিন্ন বাহিনীর পোশাক উদ্ধার করে।

এছাড়া ভেজাল বিরোধী অভিযানে ৮ কোটি ৫৮ লাখ ৮হাজার ৭শ’ তিপান্ন টাকা জরিমানাসহ বিপুল পরিমাণ ভেজাল খাদ্যদ্রব্য ও অন্যান্য ভেজাল পণ্য-সামগ্রী উদ্ধার করে।

ইভটিজিং বিরোধী অভিযানে ২শ ৪ জন ইভটিজারকে গ্রেপ্তার করে। এর মধ্যে ২৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে। চাঁদাবাজ গ্রেপ্তার হয়েছে ২০৮ জন।

দেশের আইন-শৃঙ্খলা রক্ষা ও জনগণের প্রত্যাশা পুরণে বাহিনীর প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘন্টা, ডিসেম্বর ৩০, ২০১০

২ বছরের মধ্যে ডিএনসিসির সব সুবিধা মিলবে অনলাইনে: আতিক
গণপরিবহনে যৌন হয়রানি বন্ধ চান সুজন
১৪২টি পদক নিয়ে ১৩তম আসর শেষ করল বাংলাদেশ
আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে ‘উড়ে যাওয়া পাখির চোখ’
মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী নিহত


‘শান্তির দূত’ থেকে যেভাবে গণহত্যার কাঠগড়ায় সু চি 
টিকফা বৈঠক পিছিয়ে মার্চে
ব্যাট হাতে দাপট দেখিয়েছেন যারা
পেশীশক্তি নয়, আদর্শের রাজনীতি করুন: নওফেল
শিবচরে ইউএনও-চেয়ারম্যানের গাড়ি ভাঙচুর, আটক ২৫