ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

বাগেরহাট কারাগারে ৬শ বন্দির অনশন

এম আকবর টুটুল, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১০

বাগেরহাট: বাগেরহাট জেলা কারাগারের ৬শ ৫৬ বন্দি বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত অনশন কর্মসূচি পালন করেছেন।  

বন্দিদের নিম্নমানের খাবার প্রদান এবং তাদের ওপর নির্যাতনের প্রতিবাদে তারা সকাল ৭টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ কর্মসূচি পালন করেন।



এ সময় তারা সকালের নাস্তা গ্রহণ না করে উন্নতমানের খাবার পরিবেশন, জেল সুপার দেবদুলাল কর্মকার ও ৪/৫ জন কারারীর বদলির দাবি জানিয়ে কারাগারের ভেতরে   মিছিল করেন।

খবর পেয়ে খুলনা বিভাগীয় ডিআইজি (প্রিজন) মো. বজলুর রহমান, বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোকুল কৃষ্ণ ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার পঙ্কজ কুমার রায়সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা কারাগার পরিদর্শন করেন। তারা বন্দিদের সঙ্গে তাদের দাবি-দাওয়া নিয়ে আলাপ-আলোচনা করেন।

তবে জেল সুপার মো. ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, ‘কারাগারে আটক কয়েকজন চরমপন্থি সন্ত্রাসী সাধারণ বন্দিদের ভুল বুঝিয়ে উত্তেজিত করে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করছে। বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে।

এ বিষয়ে খুলনা রেঞ্জের ডিআইজি (প্রিজন) বজলুর রহমান জানান, ‘কারাগারে একটু সমস্যা হয়েছিল। তবে তাৎণিক হস্তপে করে আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা হয়েছে।
বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa