php glass

কুমিল্লা বোর্ডে পাশের হার ৭৩.৫৫, জিপিএ-৫ পেয়েছে ৬২৪

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সারা দেশের অন্যান্য শিক্ষাবোর্ডের মতো বৃহস্পতিবার কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার প্রকাশিত ফলাফল পাসের হার শতকরা ৭৩.৫৫ এবং মোট জিপিএ-৫ পেয়েছে ৬শ ২৪ জন।

কুমিল্লা: সারা দেশের অন্যান্য শিক্ষাবোর্ডের মতো বৃহস্পতিবার কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার প্রকাশিত ফলাফল পাসের হার শতকরা ৭৩.৫৫ এবং মোট জিপিএ-৫ পেয়েছে ৬শ ২৪ জন।

কুমিল্লা বোর্ডের অধীনে এ পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৫৯ হাজার ১শ ৪৩ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ১ লাখ ৫০ হাজার ৭শ ৩ জন। মোট পরীক্ষার্থীর মধ্যে ৬৬ হাজার ৫শ ৩০ জন ছাত্র এবং ৮৪ হাজার ১শ ৭৩ জন ছাত্রী।

এরমধ্যে ৫২ হাজার ১শ ৯ জন ছাত্র এবং ৫৮ হাজার ৭শ ৩৮ জন ছাত্রী পরীক্ষায় কৃতকার্য হয়, যা শতকরা পাশের হারে যথাক্রমে ৭৮ দশমিক ৩২ ও ৬৯ দশমিক ৭৮। কুমিল্লা বোর্ডের অধীনে প্রকাশিত ফলাফলের মধ্যে ৬ শ ২৪ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে ৩শ ২০ জন ছাত্র ও ৩ শ ৪ জন ছাত্রী।

এছাড়া জিপিএ-৪ থেকে ৫ পেয়েছে ১২ হাজার ৭ শ ৩ জন। জিপিএ-৩.৫ থেকে ৪ পেয়েছে ১৬ হাজার ৭শ ২০ জন, জিপিএ-৩ থেকে ৩.৫ পেয়েছে ২৩ হাজার ৪ শ ২৪ জন, জিপিএ-২ থেকে ৩ পেয়েছে ৪৭ হাজার ৪শ ৮৪ জন, জিপিএ-১ থেকে ২ পেয়েছে ৯ হাজার ৮শ ৯২ জন পরীক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১০

গজারিয়ায় নিখোঁজ অটোচালকের মরদেহ উদ্ধার
শীতের খাবার চিকেন মোমোর রেসিপি
সিলেটকে উড়িয়ে টানা দ্বিতীয় জয় রাজশাহীর
মাছ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হবে ত্রিপুরা: বিপ্লব
হাসু-কাসু বাহিনীর মূলহোতা আটক


দুর্নীতির দায়ে কারাভোগী ব্যক্তিকে সরকার সহযোগিতা করবে না
শীতের শুরুতেই ‘সুবাস’ ছড়াচ্ছে গোলাপ গ্রাম
ব্রিটিশ নির্বাচনে রুশনারার পর আফসানার চমক
ডাউকি সীমান্ত দিয়ে যাতায়াত-পণ্য রফতানি বন্ধ
লাল-সবুজের পতাকা তৈরিতে ব্যস্ত কারিগরেরা