php glass

ঝিনাইদহ জেলা পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘটে স্থবির ইসলামী বিশ্ববিদ্যালয়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এক শ্রমিককে আটকের ঘটনায় ঝিনাইদহ জেলা পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘটে বৃহস্পতিবার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) স্থবির হয়ে পড়ে। ঝিনাইদহ থেকে বিশ্ববিদ্যালয়গামী বাস চলতে না পারায় শিক্ষক-শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে পারেননি। এতে কয়েকটি বিভাগ ছাড়া অধিকাংশ বিভাগেই কাশ-পরীক্ষা হয়নি।

ইবি: এক শ্রমিককে আটকের ঘটনায় ঝিনাইদহ জেলা পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘটে বৃহস্পতিবার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) স্থবির হয়ে পড়ে। ঝিনাইদহ থেকে বিশ্ববিদ্যালয়গামী বাস চলতে না পারায় শিক্ষক-শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে পারেননি। এতে কয়েকটি বিভাগ ছাড়া অধিকাংশ বিভাগেই কাশ-পরীক্ষা হয়নি।

পরীক্ষা নিয়ন্ত্রক অফিস জানায়, ঝিনাইদহ থেকে শিক্ষক-শিক্ষার্থীদের বাস আসতে না পারায় ব্যবস্থাপনা ২য় বর্ষ ও পরিসংখ্যান ১ম বর্ষের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হতে পারেনি। তবে কয়েকটি বিভাগে বিশেষ ব্যবস্থায় পরীক্ষা গ্রহণ করা সম্ভব হয়েছে।

দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০০৬-‘০৭ শিক্ষাবর্ষের ছাত্র ইব্রাহিম বাংলানিউজকে বলেন, ‘গাড়ি চলাচল বন্ধ থাকলে বিশ্ববিদ্যালয়ে সাধারণত কাস-পরীক্ষা বন্ধ থাকে। কিন্তু আজ (বৃহস্পতিবার) পরীক্ষা হওয়ায় আমি পরীক্ষা দিতে পারিনি। এর দায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বহন করতে হবে।

পরিবহন প্রশাসক ড. রেজওয়ানুল ইসলাম বাংলানিউজকে বলেন- ‘সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের প্রথম শিফটের গাড়ি ঝিনাইদহ শহর থেকে আরাপপুর বাস স্টান্ডে পৌঁছলে পরিবহন শ্রমিকরা বাস থামিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের বাস থেকে নামিয়ে দেয়। ফলে ঝিনাইদহ থেকে ভাড়াকৃত বাসসহ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসও ক্যাম্পাসে আসতে পারেনি। পরিবহন শ্রমিকদের ধর্মঘটের ব্যাপারে আমরা আগে থেকে কিছু জানতাম না।’

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১০

ডিসি হিল সংস্কৃতিচর্চার জন্য উন্মুক্ত করার দাবি
বিশ্বকাপ নয়, আপাতত বিপিএল নিয়েই ভাবছেন সানি
ধরে নিয়ে যাওয়া ২ জেলেকে ফেরত দিলো বিএসএফ
মৌসুমের শুরুতেই ভোলায় জেঁকে বসেছে শীত
মঞ্চ প্রস্তুত, উদ্বোধনের অপেক্ষা


চিরনিদ্রায় শায়িত হলেন মাহফুজুর রহমান খান
ঢাকায় তেল-গ্যাস রক্ষা কমিটির মহাসমাবেশ ৩ এপ্রিল
সন্তানকে বাঁচাতে পারলেও মারা গেলেন বাবা
বরিশালে ই-নামজারি বিষয়ক কর্মশালা
বান্দরবান পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বেহাল দশা