php glass

রাবিতে জাতীয় বিতর্ক উৎসবের শেষ দিন আজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিনদিনব্যাপী ‘জাতীয় বিতর্ক উৎসব-২০১০’ আজ বৃহস্পতিবার শেষ হচ্ছে। রাবিতে প্রথমবারের মত জাতীয়ভাবে এ বিতর্ক উৎসব গত মঙ্গলবার থেকে শুরু হয়।

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিনদিনব্যাপী ‘জাতীয় বিতর্ক উৎসব-২০১০’ আজ বৃহস্পতিবার শেষ হচ্ছে। রাবিতে প্রথমবারের মত জাতীয়ভাবে এ বিতর্ক উৎসব গত মঙ্গলবার থেকে শুরু হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক সংগঠন গ্র“প অব লিবারেল ডিবের্টস বাংলাদেশ (গোল্ড-বাংলাদেশ) এ বির্তক উৎসবের আয়োজন করে। তিনদিনব্যাপী এ উৎসবে দেশের মোট ১২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকরা অংশ নেন। উৎসবে আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা ছাড়াও ছিল শোভাযাত্রা, ফিল্ম শো, ক্যারিয়ার প্লানিং বিষয়ক সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি।

উৎসবের শেষদিন বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে দিনব্যাপী এক ক্যারিয়ার প্লানিং সেমিনারের আয়োজন করা হয়েছে। সেমিনারে দেশের শীর্ষ স্থানীয় প্রতিষ্ঠানের কর্তা ব্যক্তিরা টেলিকমিউনিকেশন, ব্যাংক, বিসিএস, মিডিয়া, বহুজাতিক কোম্পানি ও আন্তর্জাতিক সাহায্য সংস্থা ভিত্তিক চাকরি বাজারের জন্য প্রয়োজনীয় দতা অর্জন বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন।

তিনদিনের এ বিতর্ক উৎসবে সার্বিক সহায়তায় ছিলেন বেসরকারি সংগঠন অ্যাকশন এইড বাংলাদেশ, বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টা ও গণতান্ত্রিক বাজেট আন্দোলন। এতে মিডিয়া পার্টনার ছিল বাংলানিউজটোয়েন্টিফোর.কম,  দৈনিক কালের কণ্ঠ, ডেইলী সান, দৈনিক সোনার দেশ ও দৈনিক সোনালী সংবাদ।

বাংলাদেশ সময়: ১১০১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১০

কটিয়াদীর ফটিক হত্যার সব আসামি খালাস
এ ফুল শ্রদ্ধার ও ভালোবাসার
পাকুন্দিয়ায় মোটরসাইকেলের ধাক্কায় শিশু নিহত
ট্রেলার নিয়ে এলো দীপিকার আলোচিত সিনেমা ‘ছপাক’
বগুড়ায় বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রি কর্মশালা অনুষ্ঠিত


বিদেশি শিক্ষার্থী ভর্তিতে যথাযথ প্রক্রিয়া অনুসরণের তাগিদ
কোটালীপাড়ায় ২ মোটরসাইকেলের সংঘর্ষে পুলিশসহ নিহত ২
কলকাতা থেকে প্রকাশ পাচ্ছে সুমন-বৃষ্টির দ্বৈতগান
একমির উদ্যোক্তা পরিচালক সিনহার শেয়ার কেনার ঘোষণা
অভিশংসন খড়গে ট্রাম্প