php glass

উদ্ধার হওয়া নবজাতককে বাঁচানো গেল না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শিশুচোর চক্রের হাত থেকে উদ্ধার করা গেলে নবজাতককে কোনোভাবেই বাঁচানো গেল না। নবজাতক চুরি ও বিক্রির চেষ্টা সংক্রান্ত মামলার তদন্তকারী অফিসার বংশাল থানার উপ-পরিদর্শক তায়েবুর রহমান বুধবার রাত সাড়ে ১২ টায় ওই নবজাতকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

ঢাকা: শিশুচোর চক্রের হাত থেকে উদ্ধার করা গেলে নবজাতককে কোনোভাবেই বাঁচানো গেল না।

নবজাতক চুরি ও বিক্রির চেষ্টা সংক্রান্ত মামলার তদন্তকারী অফিসার বংশাল থানার উপ-পরিদর্শক তায়েবুর রহমান বুধবার রাত সাড়ে ১২ টায় ওই নবজাতকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বাংলানিউজকে জানান, পুলিশের হেফাজত থেকে বুধবার বিকেলেই নবজাতককে সমাজসেবা কর্মকর্তাদের কাছে বুঝিয়ে দেওয়া হয়। তারা শিশুটিকে নিয়ে আজিমপুর ম্যাটার্নি হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়।

আজিমপুর ম্যাটার্নি হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক নুসরাত জাহান মলি বাংলানিউজকে জানান, অযতœ-অবহেলায় নবজাতকটি মারাত্মক ঠাণ্ডায় আক্রান্ত হয়। সাধ্যানুযায়ী সব কিছু করার পরও তাকে বাঁচানো সম্ভব হয়নি।

মাত্র ৫ দিন বয়সের এ নবজাতককে মঙ্গলবার মধ্যরাত থেকে বংশাল থানায় কাটাতে হয়েছে। বুধবার দিনভর তাকে নিয়ে ছোটাছুটি করতে হয়েছে আদালত আর হাজতখানায়। এক পর্যায়ে অসুস্থ হয়ে পড়া নবজাতককে সমাজসেবা কর্মকর্তাদের তত্ত্বাবধানে আজিমপুর ম্যাটার্নি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাত সাড়ে ৮টায় তার মৃত্যু হয়।

বুধবার গভীর রাতে (৩টা) এ রিপোর্ট লেখা পর্যন্ত নবজাতকের মৃতদেহ ম্যাটার্নি হাসপাতালে রাখা হয়।

শিশুচোর চক্রের গডমাদার হিসেবে চিহ্নিত দিপালী ও তার সহযোগিরা অজ্ঞাত স্থান থেকে সংগ্রহ করে নবজাতককে বংশালের ১৯ নম্বর নবাবকাটরা নিমতলীর বাসায় লুকিয়ে রাখেন। গত ৪ দিন ধরে ওই নবজাতককে বিক্রির জন্য দরদাম চলতে থাকে। ক্রেতারা ৩০ হাজার টাকা দাম বললেও দিপালী ৭০ হাজার টাকার নিচে তাকে বিক্রি করতে অস্বীকার করেন।

গোপন সূত্রে খবর পেয়ে বংশাল থানার উপ-পরিদর্শক তায়েবুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ওই বাসায় অভিযান চালিয়ে নবজাতককে উদ্ধার করেন।

এ সময় পুলিশ শিশুচোর চক্রের প্রধান হোতা ইসমতআরা দিপালী (৪০), নিলুফা বেগম (৩৫), মুন্নী আক্তার (২৮) ও নাসিমা বেগমকে (৩২) গ্রেপ্তার করে।

বুধবার তাদের ৫ দিনের রিমান্ড প্রার্থনা করে আদালতে পাঠানো হয়। আদালত গ্রেপ্তারকৃতদের তিন দিনের রিমান্ড মঞ্জুর ও উদ্ধারকৃত নবজাতককে নিরাপদ আশ্রয় প্রদানের নির্দেশ দেন।

নবজাতক উদ্ধার ও শিশুচোর চক্র গ্রেপ্তার নিয়ে বাংলানিউজে একাধিক প্রতিবেদন প্রকাশের পর সাধারণ পাঠকদের মধ্যেও উদ্বেগ ছড়িয়ে পড়ে। অনেকেই উদ্ধারকৃত নবজাতকের ব্যাপারে খোঁজ খবর জানতে বাংলানিউজের অফিসে যোগাযোগও করেন। চোরচক্র নবজাতককে কোথা থেকে চুরি করে এনেছ তা এখনও জানতে পারেনি পুলিশ।

বাংলাদেশ সময় : ০৩১০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১০

মিডিয়াকে দোষ দিয়ে ভালো খেলতে পারার সুযোগ কম: মাশরাফি
বিষাক্ত তরল পানে ৩ মৃত্যুর ঘটনায় আটক ২
সড়ক অপসারণ ইউএনওর নেতৃত্বে
গাজীপুরে ডায়রিয়ার প্রকোপ, একজনের মৃত্যু 
এআরএফের সভাপতি আশরাফ আলী, সাধারণ সম্পাদক মাকসুদুল হাসান


বড় জয়ে মুশফিকদের শুভ সূচনা 
আত্মহত্যা করতে চেয়েছিলেন নেহা কাক্কর
দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন
এবার শুরু হবে এক দফার আন্দোলন: মিনু
পরীক্ষামূলক চালু হলো ঢাকা-সিকিম বাস সার্ভিস