php glass

মান্নান ভূঁইয়ার অবস্থা কিছুটা উন্নতি, শরীরের তাপমাত্রা কমেছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিএনপি’র সাবেক মহাসচিব আবদুল মান্নান ভূইয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক বজলুল গনি ভূঁইয়া।

ঢাকা: বিএনপি’র সাবেক মহাসচিব আবদুল মান্নান ভূইয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক বজলুল গনি ভূঁইয়া। সকাল সাড়ে ১১টার দিকে স্কয়ার হাসপাতালে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, গত ২৪ ঘণ্টার হিসেবে মান্নান ভূঁইয়ার শরীরের অবস্থার সামান্য উন্নতি হয়েছে।

অক্সিজেন গ্রহণের মাত্রা ১০০ থেকে ৯৫ এ নেমে এসেছে। শরীরের তাপমাত্রা ১০২ ডিগ্রি ফারেনহাইট থেকে কমে ৯৮ ডিগ্রিতে নেমেছে।

তবে এখনি কিছু বলা যাচ্ছে না বলে জানান বজলুল গনি ভূইয়া।

একই কথা বলেছেন হাসপাতালে নিবিড় পর্যবেণ ইউনিটের (আইসিইউ) প্রধান মির্জা নাজিম উদ্দিন। সকাল সোয়া ১১টার দিকে সাংবাদিকদের কাছে তিনি বলেন, ‘মান্নান ভূঁইয়ার শারীরিক অবস্থার উন্নতি-অবনতি কোনটাই নিশ্চিত করে বলা যাবে না। তাঁকে সুস্থ করে তোলার সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা।’

এর আগে দুই দিন ধরে চিকিৎসকরা বর্ষিয়ান এই রাজনৈতিক নেতার অবস্থা জীবন-মরনের সন্ধিক্ষণে বলে জানিয়ে আসছিলেন।  

ফুসফুসে ক্যান্সারে আক্রান্ত গুরুতর অসুস্থ আবদুল মান্নান ভূঁইয়াকে সিঙ্গাপুর থেকে বুধবার দেশে ফিরিয়ে এনে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তখন থেকে হাসপাতালে নিবিড় পর্যবেণ ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে তাকে।

মান্নান ভূঁইয়া গত ৩১ মে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান। সেখানে সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে নিবিড় পর্যবেণ ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি। ফুসফুসের ক্যানসারের চিকিৎসার জন্য তাঁর দেহে মোট আটটি কেমোথেরাপি দেওয়া হয়। স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস নিতে না পারায় এক সপ্তাহের বেশি সময় ধরে তাঁকে কৃত্রিম উপায়ে অক্সিজেন দেওয়া হচ্ছে। সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের চিকিৎসকদের পরামর্শেই তাঁকে দেশে নিয়ে আসা হয়।

বাংলাদেশ সময় ১১৫৪ ঘণ্টা, জুলাই ১০, ২০১০

চাঁপাইনবাবগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
সেভিয়ার কাছে লিভারপুলের হার
রাজধানীতে ৫ ডাকাত আটক
ধোবাউড়ায় গণধর্ষণ মামলার অন্যতম আসামি গ্রেফতার
বরিশালে কলেজছাত্রীর আত্মহত্যা


ঝুঁকিপূর্ণ ভবনের বারান্দায় শিশুদের পাঠদান
ছোটপর্দায় আজকের খেলা
জমতে শুরু করেছে ভাসমান পেয়ারার বাজার
টানা বৃষ্টিতে লোকসানে মরিচ চাষিরা
১১ ঘণ্টায়ও মেলেনি তুরাগে পড়া ট্যাক্সিক্যাব