php glass

রংপুরে প্রশ্নপত্রসহ গ্রেপ্তারকৃতরা জেলহাজতে, ৮জন রিমান্ডে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রংপুরের একটি বিনোদনকেন্দ্রে বৃহস্পতিবার সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ডামি পরীক্ষা চলাকালে পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া ১’শ ৬৭জনকে জেলহাজতে পাঠানো হয়েছে।

রংপুর: রংপুরের একটি বিনোদনকেন্দ্রে বৃহস্পতিবার সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ডামি পরীক্ষা চলাকালে পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া ১’শ ৬৭জনকে জেলহাজতে পাঠানো হয়েছে।


শুক্রবার বিকেলে গ্রেফতারকৃতদের রংপুর চিফ জুডিসিয়াল আদালতে হাজির করা হলে ম্যাজিস্ট্রেট এটিএম তোফায়েল আহমেদ তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

তবে চাকরি প্রত্যাশী অন্ত:সত্বা শাহনাজ বেগমকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে মামলার তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক(এসআই) মাসুদ রানা ১৬৭ জনের মধ্যে এ ঘটনার মূলহোতা এটিএম মোস্তফা, হামিদুল ইসলাম, রফিকুল ইসলাম, আবুল বাশার, মাসুম বিল্লাহ, ফিরাজুল হক, তাসমিন-উল-ইসলাম ও লিটন চন্দ্র দাসের বিরুদ্ধে ৭দিনের রিমান্ড আবেদন জানান। আদালত তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এদের মধ্যে আবুল বাশার পটুয়াখালী সদর উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা, ফিরাজুল হক ঢাকার তেজগাঁও অঞ্চলের সমাজসেবা অফিসার হিসেবে কর্মরত রয়েছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার রাতেই গঙ্গাচড়া থানার অফিসার ইন চার্জ (ওসি) রবিউল আলম চাকরিদাতা চক্রের কয়েকজন ও গ্রেপ্তার হওয়া চাকরিপ্রত্যাশীদের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধির ৩টি ধারা, পাবলিক পরীক্ষা আইন ও অফিসিয়াল সিক্রেসি অ্যাক্টে মামলা দায়ের করেন।

রংপুর পুলিশের একজন উর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি’র প্রতিনিধিসহ কয়েকজন সাংবাদিককে এ চক্রের সঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেনের শ্যালক মঞ্জু জড়িত রয়েছেন বলে জানিয়েছেন। মঞ্জুর বাড়ি লালমনিরহাট জেলার আদিতমারিতে। তবে মোবাইল ফোন বন্ধ থাকায় মঞ্জুর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

অপরদিকে, রিমান্ড মঞ্জুর হওয়া এটিএম মোস্তফা জেলা পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের কাছে তিনি ও পিএসসি’র সাবেক সদস্য মাহফুজার রহমানের ভাগ্নে আতিক বিজি প্রেসের কম্পোজিটর শহীদারের কাছ থেকে ২৫ লাখ টাকার বিনিময়ে প্রশ্নপত্র সংগ্রহ করেন বলে স্বীকার করেছেন।

উল্লেখ্য, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের চাকরি দেওয়ার নামে একটি চক্র বৃহস্পতিবার রংপুরের ‘ভিন্নজগত’ নামের বিনোদন কেন্দ্রে খুবই গোপনে ডামি পরীক্ষা নিচ্ছিল। শুক্রবার অনুষ্ঠেয় এ পরীক্ষার প্রশ্নপত্র চাকরি প্রত্যাশীদের  দিয়ে উত্তর মুখস্ত করাচ্ছিলেন।

গোপনসূত্রে খবর পেয়ে জেলার পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর অভিযান চালান। এসময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ছাপানো প্রশ্নপত্র, ফটোস্ট্যাট মেশিন ও পরীক্ষার্থীদের প্রবেশপত্র, মাইক্রোবাস, ৩টি মোটর সাইকেল ও নগদ ১৮লাখেরও বেশি টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় শুক্রবার সকাল ১০টায় সারাদেশে একযোগে অনুষ্ঠেয় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, জুলাই ০৯, ২০১০

ডেপুটি অ্যাটর্নি জেনারেল হলেন আবুল হাশেম
ভালুকায় অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার
অবনী মাহবুবের কণ্ঠে রবীন্দ্রসঙ্গীত
শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হলেন সাংবাদিক অজয় বড়ুয়া
২৪০০ কোটি টাকার জিপিএইচে ৮৮৫০ জনের কর্মসংস্থান হবে


পদ্মাসেতুতে রোডওয়ে গার্ডার বসানো শুরু
ছেলেধরা সন্দেহে গণপিটুনি, এক ব্যক্তির মৃত্যু
শিক্ষামন্ত্রীর স্বামীর সুস্থতা কামনায় দোয়া
ভারতে তসলিমার ভিসার মেয়াদ বাড়লো
স্থানীয় নির্বাচন: ৩৩৫ আসনে বিনা ভোটে নির্বাচিত ৬৪