php glass

স্বাভাবিক হয়ে এসেছে জাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

স্বাভাবিক হয়ে এসেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পরিস্থিতি। বৃহস্পতিবার যথারীতি অনুষ্ঠিত হয়েছে কাস-পরীক্ষা।

সাভার: স্বাভাবিক হয়ে এসেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পরিস্থিতি। বৃহস্পতিবার যথারীতি অনুষ্ঠিত হয়েছে কাস-পরীক্ষা। ক্যাম্পাসে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে হলগুলোতে শিক্ষার্থীর সংখ্যা তুলনামূলক কম ছিলো । সাধারণ শিক্ষার্থীরা জানিয়েছেন পুলিশের ধর-পাকড়ের মুখে শিক্ষার্থীদের অনেকেই ভয়ে আতংকে আত্তগোপন করে আছেন।

এদিকে, বিশ্ববিদ্যালয় প্রশাসন গঠিত তদন্ত কমিটি বৃহস্পতিবারও ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের বক্তব্য গ্রহণ করেছে।

অন্যদিকে আটক ১৬ নেতাকর্মীকে দ্বিতীয় দিনের মতো রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে আশুলিয়া থানা পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) আমিনুর ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, জিজ্ঞাসাবাদে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।
আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, রিমান্ডে পাওয়া তথ্যের ভিত্তিতে বেশকয়েকজন ছাত্রলীগ নেতাকে খুঁজছে পুলিশ।

উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ক্যাম্পাসে শান্তি-শৃঙ্খলা বিঘ্নকারী কাউকেই মা করা হবে না। তিনি সকল ছাত্র-ছাত্রীকে শিক্ষা ও গবেষণাকর্মে মনোনিবেশ করার আহবান জানান।

গত ৫ জুলাই আল বেরুনী হলে আধিপত্য নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন সহকারি প্রক্টোরসহ অর্ধশতাধিক আহত হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট ১৭ ছাত্রকে বহিস্কার করে। ছাত্রলীগের ক্যাম্পাসের কার্যক্রম স্থগিত করার পাশাপাশি সংগঠন থেকে ১৩ জনকে বহিস্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৮০০ঘণ্টা, জুলাই ০৮, ২০১০

বায়েজিদে শিক্ষার্থীদের ধর্ষণ বিরোধী মানববন্ধন
১৮ পদে নিয়োগ দেবে জিটিসিএল
আড়াইহাজারে শ্বশুরবাড়ি থেকে জামাতার মরদেহ উদ্ধার
আনু মুহাম্মদের হুমকিদাতাকে গ্রেফতার দাবি
অব্যাহত দরপতনে বিনিয়োগকারীদের ফের বিক্ষোভ


পল্লীনিবাসেই এরশাদকে দাফনের সিদ্ধান্ত, জানালেন কাদের
বড়াইগ্রামে পানি নিষ্কাশনের পথ বন্ধ, ভাসছে পৌরবাসী
৩০ শতাংশ প্রসিকিউশন স্বাধীন করা হবে: আইনমন্ত্রী
২ বছর না হতেই বাবাকে হারাল ‘জুনিয়র কিবরিয়া’
নারীর ক্ষমতায়নের পূর্ণ বাস্তবায়ন অপরিহার্য: স্পিকার