php glass

মাধ্যমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত: প্রশ্নপত্রসহ গ্রেপ্তার ১৬০

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শুক্রবার অনুষ্ঠেয় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

ঢাকা: সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শুক্রবার অনুষ্ঠেয় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রংপুরের গঙ্গাচরা উপজেলায় পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ায় পরীক্ষা স্থগিত করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি’র রংপুর প্রতিনিধি জানিয়েছেন, শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্রসহ সেখানে এক বিনোদন কেন্দ্র থেকে ১৬০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে পাঁচ জন দালাল ছাড়া বাকিরা পরীক্ষার্থী।

তাদের কাছ থেকে প্রিন্ট করা প্রশ্নপত্র, ফটোস্ট্যাট মেশিন ও পরীার্থীদের প্রবেশপত্রও উদ্ধার করা হয়েছে বলে জানান জেলার পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর।

তিনি বলেন, খবর পেয়ে বিকেলে গঙ্গাচড়া উপজেলার খলেয়া ইউনিয়নের ভিন্নজগৎ বিনোদন কেন্দ্রে আগাম পরীক্ষা নেওয়ার সময় পুলিশ তাদের হাতে-নাতে গ্রেপ্তার করে। এ জন্য বিনোদন কেন্দ্রটির আবাসিক ৩শ’টি  কক্ষ বুকিং দেওয়া হয়েছিল।

পুলিশ সুপার আরও বলেন, দালালরা পরীক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে সেখানে যেতে বলেছিল বলে তারা জানিয়েছেন। এরপর তারা প্রশ্নপত্র ও উত্তরপত্র সরবরাহ করে। পরীক্ষার্থীদের বাড়ি কুষ্টিয়া, কুমিল্লা, খুলনা, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, পাবনা, মেহেরপুর, রাজশাহীসহ বৃহত্তর রংপুর-দিনাজপুরের আট জেলায়। এ জন্য প্রত্যেক পরীক্ষার্থীর কাছ থেকে ২ থেকে ৩ লাখ টাকা পর্যন্ত নেওয়া হয়েছে।

প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে যুক্ত ওই চক্রটি এভাবে প্রায় ৪ কোটি টাকা পরীক্ষার্থীদের কাছ থেকে হাতিয়ে নেয় বলে জানান পুলিশ সুপার।

তিনি আরও জানান, প্রশ্নপত্র যেন বাইরে কারও হাতে না যায় সেজন্য কৌশল হিসেবে প্রশ্নপত্রগুলোর প্রকৃত উত্তর পরীক্ষার্থীদের হাতে দিয়ে তা মুখস্ত করানো হয়। এরপর পরীক্ষার্থীদের প্রশ্নপত্র দিয়ে আবারও পরীক্ষা নেওয়ার আয়োজন করা হয়েছিল।

কোতোয়ালি থানার অফিসার ইন চার্জ (ওসি) হায়দার আলী মোল্লা জানান, এই ঘটনার সাথে আরও অনেকে জড়িত রয়েছেন বলে তারা জানতে পেরেছেন। তবে প্রাথমিকভাবে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ঘটনাস্থল থেকে পরীক্ষার্থী ছাড়াও সংস্থাপন মন্ত্রণালয়ের অফিস সহকারী রংপুর শহরের মূলাটোল এলাকার হামিদুল ইসলাম, নীলফামারি জেলার কিশোরগঞ্জ কলেজের শিক মাহফুজার রহমান, রংপুর শহরের কেল্লাবন্দ এলাকার মোহাম্মদ মোস্তফা, শহরের সিও বাজার এলাকার মোহাম্মদ আব্দুর রাজ্জাক ও কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার আরকান্দি গ্রামের ফিরাজুল হককে গ্রেপ্তার করা হয়েছে।

আটক পরীক্ষার্থীর মধ্যে ২৫ জন নারী পরীক্ষার্থী রয়েছে।

বাংলাদেশ সময়: ২২২৭ ঘণ্টা, জুলাই ০৮, ২০১০

এইচএসসিতে অকৃতকার্য হয়ে বরগুনায় ছাত্রের আত্মহত্যা
খুলনায় ইয়াবাসহ মাদক কারবারী আটক
কাজিপুরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ফাটল, আতঙ্ক
পঞ্চগড়ে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, অটোচালক গ্রেফতার
জেমস-আইয়ুব বাচ্চুর গানে মঞ্চ মাতালেন নোবেল


টাইগারদের জন্য নিজেকে যোগ্য কোচ মনে করেন সুজন
লালবাগে ছুরিকাঘাতে নিহত ১
সাস্ট ক্লাবের সভাপতি কামরুল ও সম্পাদক রিন্টু
প্রিয়া সাহার অভিযোগ নিশ্চয়ই চক্রান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী
উপজেলা নির্বাচনে বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর আ’লীগ