php glass

মাগুরায় ২০ লাখ টাকা নিয়ে ভুয়া এনজিও কর্মকর্তারা লাপাত্তা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঋণ দেওয়ার প্রলোভন দেখিয়ে মাগুরা সদর উপজেলার দেড় শতাধিক মানুষের কাছ থেকে প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়েছে....

মাগুরা: ঋণ দেওয়ার প্রলোভন দেখিয়ে মাগুরা সদর উপজেলার দেড় শতাধিক মানুষের কাছ থেকে প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়েছে ‘মানবসেবা’ নামের একটি ভুয়া এনজিওর কর্মকর্তারা।

ওই এনজিওর কয়েকজন সদস্য বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে জানান, মাথাপিছু ৫ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত ঋণ দেওয়ার কথা বলে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত তারা ঋণ প্রত্যাশীদের কাছ থেকে নিরাপত্তা জামানত জমা নেয়। বার্ষিক ১০শতাংশ সুদে ঋণ দিতে চেয়েছিল সংস্থাটি। পরে ওই রাতেই জামানত হিসাবে আদায় করা প্রায় ২০ লাখ টাকা নিয়ে তারা পালিয়ে যায়।

ভুয়া সংস্থাটি মাগুরা শহরের স্টেডিয়ামপাড়ার একটি বাড়িতে সাইনবোর্ড টানিয়ে অস্থায়ীভাবে অফিস স্থাপন করে। ওই বাড়ির মালিকপক্ষ তাদের ঠিকানা জানেন না বলে জানিয়েছেন।  

প্রতারণার শিকার সাজিয়াড়ার ওবায়দুল ইসলাম ও নার্গিস আক্তার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে জানান, বেশি ঋণ দেওয়ার কথা বলে ১৫০ টাকা ফিস নিয়ে মানবসেবার লোকজন তাকে সদস্য করে নেয়। মঙ্গলবার তিনি ৪ হাজার ১৫০ টাকা নিরাপত্তা জামানত হিসাবে জমা দেন। কিন্তু বুধবার অফিসে গিয়ে কাউকে পাননি।

দোয়ারপাড়ের শহিদুল ইসলাম অভিযোগ করেন, ৫০ হাজার টাকা ঋণ দেওয়ার কথা বলে একইভাবে তার কাছ থেকে ওই সংস্থাটি সদস্য ভর্তি ও নিরাপত্তা জামানত হিসেবে ৫ হাজার ১৫০ টাকা নিয়েছে।

সদর থানার একজন পুলিশ সদস্য বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে এ বিষয়ে এখনো কেউ মামলা দায়ের করেনি বলে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, জুলাই ০৮, ২০১০

কোরবানির পশুতে আমরা স্বয়ংসম্পূর্ণ: খসরু
কর্মকর্তাদের অসন্তোষে বড়পুকুরিয়া খনির এমডিকে অপসারণ
মানুষী নয়, ‘কিক ২’ করছেন জ্যাকুলিন!
কৃষক বাবার সেই ছেলের দায়িত্ব নিলেন ছাত্রলীগ সভাপতি
রাজধানীর উত্তরা থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার


দুধের নমুনা সংগ্রহে বৈজ্ঞানিক পদ্ধতি অনুসরণের আহ্বান 
সোহানের ব্যাটে লিডের পথে বিসিবি একাদশ
ছেলেমেয়েরা পড়াশোনায় মনোযোগী, বাজিমাত ইংরেজিতে!
৭ বছরের শিশুকে ধর্ষণ-হত্যা, ২ জনের বিরুদ্ধে চার্জশিট
ক্যামিকেল-রং দিয়েই ফলের জুস!