php glass

নিজামী মুজাহিদ ও সাঈদীর রিমান্ড আদেশ বাতিলের মামলা খারিজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ ও নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর.......

ঢাকা: জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ ও নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর রিমান্ড আদেশ বাতিল চেয়ে মহানগর দায়রা জজ আদালতে দায়ের করা তিনটি রিভিশন মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে ভারপ্রাপ্ত মহানগর দায়রা জজ ইসমাইল হোসেন শুনানি শেষে মামলা তিনটি খারিজ করেন।
আসামিদের আইনজীবী আব্দুর রাজ্জাক পল্টন, রমনা ও উত্তরা থানার মামলায় ম্যাজিস্ট্রেটের দেওয়া ১০ দিনের রিমান্ড বাতিল চেয়ে এ মামলা দায়ের করেন।

রিমান্ড আদেশ বাতিল চেয়ে দায়ের করা মামলায় বাদির আইনজীবী উল্লেখ করেন, মামলার এজাহারে আসামিদের নাম নেই। রিমান্ড শুনানিতে কেস ডায়রি পর্যালোচনা করা হয়নি। শুধু কল্পকাহিনীর ভিত্তিতে সামাজিকভাবে তাদের হেয় করার জন্যই বেআইনিভাবে তাদের রিমান্ড মঞ্জুর করা হয়।  

৩০ জুন পল্টন থানার মামলায় অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ আলী হোসাইন ৩ দিন, উত্তরা থানার মামলায় মহানগর হাকিম ইসমাইল হোসেন ৩দিন এবং রমনা থানার মামলায় এসকে তোফায়েল হাসান ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার অভিযোগে বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপুরীর দায়ের করা মামলার সমন পেয়েও আদালতে উপস্থিত না হওয়ায় গত ২৯ জুন মহানগর হাকিম মেহেদী হাসান তালুকদার আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার পর ওইদিনই তাদের ঢাকার বিভিন্ন স্থান থেকে থেকে গ্রেপ্তার করা হয়।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন মহানগর আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. শাহ আলম তালুকদার।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুলাই ০৮, ২০১০

চাঁপাইনবাবগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
সেভিয়ার কাছে লিভারপুলের হার
রাজধানীতে ৫ ডাকাত আটক
ধোবাউড়ায় গণধর্ষণ মামলার অন্যতম আসামি গ্রেফতার
বরিশালে কলেজছাত্রীর আত্মহত্যা


ঝুঁকিপূর্ণ ভবনের বারান্দায় শিশুদের পাঠদান
ছোটপর্দায় আজকের খেলা
জমতে শুরু করেছে ভাসমান পেয়ারার বাজার
টানা বৃষ্টিতে লোকসানে মরিচ চাষিরা
১১ ঘণ্টায়ও মেলেনি তুরাগে পড়া ট্যাক্সিক্যাব