php glass

ইত্তেফাকের পূর্ণ মালিকানা এখন মঞ্জুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সম্প্রতি ঐতিহ্যবাহী বাংলা দৈনিক ইত্তেফাকের মালিকানা নিয়ে সৃষ্ট দ্বন্দ্বের সমঝোতা হওয়ার পর এবার আইনগত ভাবেও সম্পাদক প্রকাশকের পদ ফিরে পেলেন জাতীয় পার্টি(জেপি) চেয়ারম্যান ও সাবেক যোগাযোগমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

ঢাকা: সম্প্রতি ঐতিহ্যবাহী বাংলা দৈনিক ইত্তেফাকের মালিকানা নিয়ে সৃষ্ট দ্বন্দ্বের সমঝোতা হওয়ার পর এবার আইনগত ভাবেও সম্পাদক প্রকাশকের পদ ফিরে পেলেন জাতীয় পার্টি(জেপি) চেয়ারম্যান ও সাবেক যোগাযোগমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

বৃহস্পতিবার বর্তমান প্রকাশক সাজু হোসেন তার দায়ের করা এ সংক্রান্ত রিট আবেদন প্রত্যাহার করে নেন। প্রত্যাহারের আবেদনের ভিত্তিতে বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের বেঞ্চ থেকে রিট আবেদনটি ফেরত দেওয়া হয়।

সম্পাদক- প্রকাশক হিসেবে দীর্ঘদিন ধরে আনোয়ার হোসেন মঞ্জুর নাম প্রকাশিত হয়ে আসলেও গত তত্ত্বাবধায়ক সরকারের সময় থেকে তাকে বাদ দিয়ে সম্পাদক রাহাত খান ও প্রকাশক হিসেবে সাজু হোসেনের নাম ছাপা হয়ে আসছিল।

এ পরিপ্রেক্ষিতে ২০০৯ সালের ২৫ মার্চ ইং তারিখে ঢাকার জেলা প্রশাসক ইত্তেফাকের সম্পাদক ও প্রকাশক হিসেবে আনোয়ার হোসেনের নাম বাদ দেওয়াকে অবৈধ ঘোষণা করে চিঠি দেন। জেলা প্রশাসকের দেওয়া চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে প্রকাশক সাজু হোসেন একই বছরের ৫ এপ্রিল হাইকোর্টে একটি রিট আবেদন করেন।

বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর ডিভিশন বেঞ্চ ওই চিঠি কেন অবৈধ ঘোষণা করা হবেনা জানতে চেয়ে রুল জারি করেন এবং একইসঙ্গে সম্পাদক প্রকাশকের নাম প্রকাশের বিষয়ে স্থিতাবস্তা দেন।

আনোয়ার হোসেন মঞ্জুর আইনজীবী ব্যারিস্টার রাবেয়া জামালী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে বলেন, এ রিট আবেদন প্রত্যাহারের ফলে আনোয়ার হোসেন মঞ্জুর সম্পাদক প্রকাশক হতে আর কোনো বাধা নেই।

উল্লেখ্য, ইত্তেফাকের মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে দুই ভাই সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন ও সাবেক যোগাযোগমন্ত্রী আনোয়ার হোসেনের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। গত ২ মে পারিবারিকভাবে নিজ নিজ আইনজীবীর মাধ্যমে তাদের মধ্যে সমঝোতা হয়।

সমঝোতা মোতাবেক ব্যারিস্টার মইনুল হোসেন ইত্তেফাক ভবনের মালিকানা ও নগদ অর্থের বিনিময়ে ইত্তেফাকের মালিকানা ছেড়ে দেন। ওইসময় মালিকানা সংক্রান্ত মামলা প্রত্যাহারের সিদ্ধান্তও হয়েছিল। এরই মধ্যে ইত্তেফাক ভবন ছেড়ে দিয়ে নতুন জায়গা থেকে দৈনিকটি প্রকাশিত হচ্ছে। একই ধারাবাহিকতায় আজ রিট আবেদনটি প্রত্যাহার করে নেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৫৪০ঘণ্টা, জুলাই ০৮, ২০১০

সাদিয়ার চিকিৎসার জন্য সাহায্যের আবেদন 
ধর্ষণ মামলায় অব্যাহতি পেলেন রোনালদো
রাতে শেষ হচ্ছে নিষেধাজ্ঞা, সাগরে যেতে প্রস্তুত জেলেরা
২৯ জুলাই থেকে রেলের আগাম টিকিট, ফিরতি ৫ আগস্ট
মেয়াদোত্তীর্ণ ফিটনেসবিহীন গাড়ি ৪ লাখ ৭৯ হাজার ৩২০


সীমান্ত থেকে দু’বার রাশিয়ান জেট তাড়ালো দক্ষিণ কোরিয়া 
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন
ঢাবিতে অধিভুক্তি বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন
নিষেধাজ্ঞা শেষে সাগরে যাত্রার প্রস্তুতি জেলেদের
অর্থের বিচারে রিয়াল-বার্সার পেছনে পড়লো ম্যানইউ