php glass

রংপুরে প্রশ্নপত্রসহ গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা, আদালতে প্রেরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রংপুরের একটি বিনোদনকেন্দ্রে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ডামি পরীক্ষা চলাকালে পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া ১শত ৬৭জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রংপুর: রংপুরের একটি বিনোদনকেন্দ্রে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের ডামি পরীক্ষা চলাকালে পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া ১শত ৬৭জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার জেলার গঙ্গাচড়া থানার অফিসার ইন চার্জ (ওসি) রবিউল আলম নিজেই বাদী হয়ে চাকরিদাতা চক্রের কয়েকজন ও গ্রেপ্তার হওয়া চাকরিপ্রত্যাশীদের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধির ৩টি ধারাসহ পাবলিক পরীক্ষা আইনে মামলা দায়ের করেছেন।

দুপুর সাড়ে ৪টার দিকে গ্রেপ্তারকৃতদের রংপুর চিফ জুডিসিয়াল আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি রবিউল আলম।
সন্ধ্যা ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আদালতে গ্রেপ্তারকৃতদের জবানবন্দি নেওয়া হচ্ছিল বলে জানা গেছে।

উল্লেখ্য, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের চাকরি দেওয়ার নামে একটি চক্র বৃহস্পতিবার রংপুরের ‘ভিন্নজগত’ নামের বিনোদন কেন্দ্রে খুবই গোপনে ডামি পরীক্ষা নিচ্ছিল।  শুক্রবার অনুষ্ঠেয় এ পরীক্ষার প্রশ্নপত্র চাকরি প্রত্যাশীদের মাঝে দিয়ে উত্তর মুখস্ত করাচ্ছিল।

গোপনসূত্রে খবর পেয়ে জেলার পুলিশ সুপার সালেহ মোহাম্মদ তানভীর অভিযান চালান। এসময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ছাপানো প্রশ্নপত্র, ফটোস্ট্যাট মেশিন ও পরীার্থীদের প্রবেশপত্র, মাইক্রোবাস, ৩টি মোটর সাইকেল ও নগদ ১৮লাখেরও বেশি টাকা উদ্ধার করা হয়।

পুলিশ সুপার বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে বলেন, দালালরা পরীার্থীদের সঙ্গে যোগাযোগ করে সেখানে যেতে বলেছিল বলে তারা জানিয়েছেন। এরপর তারা প্রশ্ন ও উত্তরপত্র সরবরাহ করে।

এ ঘটনায় শুক্রবার অনুষ্ঠেয় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী রংপুরের গঙ্গাচরা উপজেলায় পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ায় পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে জানিয়েছেন ।


বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, জুলাই ০৯, ২০১০

প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত
মাশরাফি-সাইফুদ্দিনের ইনজুরিতে কপাল খুললো ফরহাদ-তাসকিনের
আউটার রিং রোড পরিদর্শনে মেয়র নাছির ও দোভাষ
৫৫ হাজার রিয়েলসহ হজ কাফেলার কর্মকর্তার ব্যাগ চুরি
বন্যার কারণে কারিগরি বোর্ডের ৩ পরীক্ষা স্থগিত


শ্রীলঙ্কা সফরে টাইগারদের অধিনায়ক তামিম
ভবন থেকে পড়ে রংমিস্ত্রির মৃত্যু
শিল্পকলায় পূর্ণিমা তিথিতে সাধুমেলা
সিইসি হজদলের সদস্য হওয়ার ব্যাখ্যা চায় বিএনপি
অবৈধ গ্যাস: দিনে বিচ্ছিন্ন, রাতেই ফের সংযোগ