php glass

ভারমুক্ত হলেন আট সচিব মাঠপ্রশাসনে ব্যাপক রদবদল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

অবশেষে ভারপ্রাপ্ত ১৯ সচিবের মধ্যে পদোন্নতি পেয়ে ভারমুক্ত হলেন আট সচিব।

ঢাকা: অবশেষে ভারপ্রাপ্ত ১৯ সচিবের মধ্যে পদোন্নতি পেয়ে ভারমুক্ত হলেন আট সচিব। এদের সবাইকে নিজ নিজ মন্ত্রণালয়ের পূর্ণ সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এ ছাড়াও মাঠ প্রশাসনে বেশকিছু পদে রদবদল করা হয়েছে।
আজ সংস্থাপন মন্ত্রণালয়ের একাধিক প্রজ্ঞাপনে এ সব আদেশ জারি করা হয়।

ভারপ্রাপ্ত এসব কর্মকর্তারা এতদিন অতিরিক্ত সচিবের পদমর্যাদায় থেকে ভারপ্রাপ্ত সচিব হিসাবে কাজ করে আসছিলেন। পূর্ণসচিব পদে পদোন্নতি প্রাপ্তরা হলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মো. নূরুল হক, নৌ-মন্ত্রণালয়ের মো: আবদুল মান্নান হাওলাদার, বিজ্ঞান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মো.আবদুর রব হাওলাদার, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আবু আলম মোহাম্মদ শহীদ খান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ড.জাফর আহমদ খান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মো: মাসুদ আহমেদ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মোহাম্মদ মেসবাহ উদ্দিন। এছাড়া সচিব পদমর্যাদায় প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য পদ পেয়েছেন মৃদুলা ভট্টাচার্য।

এ ছাড়া মাঠ প্রশাসনে উপজেলা নির্বাহী অফিসারসহ কয়েকটি পদে রদবদল করা হয়েছে। এদের মধ্যে রয়েছেন জামালপুর জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার এসএম নজরুল ইসলামকে লীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার পদে, ওএসডি সিনিয়র সহকারী কমিশনার নাজমা বেগমকে কুমিলার মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার পদে,স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ লুৎফর রহমানকে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার পদে, নওগাঁর ধামুইরহাট উপজেলা নির্বাহী অফিসার আবু নূর মো: শামসুজ্জামানকে কুষ্টিয়ার মিরপুর উপজেলা নির্বাহী অফিসার পদে, কুষ্টিয়ার মিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোলা মাহমুদ হাসানকে নওগাঁর ধামুইরহাট উপজেলা নির্বাহী অফিসার পদে,জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার মো.লুৎফর রহমানকে বগুড়ার নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসার পদে, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার শোভা শাহনাজকে জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার পদে, বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকারের উপ-পরিচালক মো.মজিবর রহমানকে বগুড়ার শাহজাহানপুর উপজেলা নির্বাহী অফিসার পদে, ঠাকুরগাঁ সদর উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ সুলতানা পারভীনকে বগুড়া সদর উপজেলা নির্বাহী অফিসার পদে, খুলনা বিভাগীয় কার্যালয়ে ন্যস্তকৃত সিনিয়র সহকারী কমিশনার তৌহিদুল ইসলামকে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার পদে, কক্সবাজার আরআরআরসি অফিসে সংযুক্ত ওএসডি সিনিয়র সহকারী সচিব এএসএম ফজলে রাব্বীকে রাঙ্গামাটি পার্বত্য জেলার লংগদু উপজেলা নির্বাহী অফিসার পদে, কক্সবাজারের উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. গোলামুর রহমানকে পরবর্তী পদায়নের জন্য সংস্থাপন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগে ন্যস্ত, পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার এএইচএম আসিফ বিন ইকরাম কক্সবাজারের উখিয়া উপজেলা নির্বাহী অফিসার পদে, প্রতিরা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো. আনোয়ার হোসেনকে পটুয়াখালীর ধুমকী উপজেলা নির্বাহী অফিসার পদে বদলি করা হয়েছে।
বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষন কেন্দ্রের (বিপিএটিসি) সহকারী পরিচালক(সিনিয়র সহকারি সচিব) মো. ফজলে রাব্বী ও সহকারী পরিচালক(সিনিয়র সহকারি সচিব) মোহাম্মদ আজিজুল হককে একই প্রতিষ্ঠানের উপ-পরিচালক পদে নিয়োগ করা হয়েছে।
সংস্থাপন মন্ত্রণালয়ের ঊনি-৩ অধিশাখায় পদায়নের জন্য ন্যস্তকৃত কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলা নির্বাহী অফিসার কাজী মোহাম্মদ সাইফুল ইসলামকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির একান্ত সচিব এবং পদায়নের জন্য সংস্থাপন মন্ত্রণালয়ে ন্যস্তকৃত মানিকগঞ্জের শিবালয় উপজেলা নির্বাহী অফিসার ড. মো. আমিনুর রহমানকে অনুমিত হিসাব সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির একান্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

এ ছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আনসার ও ভিডিপি অধিদপ্তরের পরিচালক পদে প্রেষনে কর্মরত সেনাবাহিনীর কর্মকর্তা কর্ণেল মাহমুদ উল আলমকে সেনাবাহিনীতে প্রত্যাবতৃনের জন্যতার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে, জামালপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর জাহিদ হাসানকে প্রধানমন্ত্রীর কার্যালয়াধীন আশ্রায়ন প্রকল্পের প্রকল্প প্রকৌশলী পদে প্রেষণে নিয়োগের আদেশ বাতিলপূর্বক নিজ কর্ম-অধিক্ষেত্রে প্রত্যাবর্তনের জন্য চাকরি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে প্রত্যর্পণ করা হয়েছে।

বাংলাদেশ সময় ১৬৫৩ ঘণ্টা, জুলাই ০৬, ২০১০

সুবিধাবঞ্চিতদের শীত নিবারণে ‘সুপ্রিম সুরক্ষার আবরণ’
শ্রীমঙ্গলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
এখন কী করবে বিএনপি?
নেত্রকোণাকে হারিয়ে চ্যাম্পিয়ন কিশোরগঞ্জ
‘খালেদা জিয়ার জামিন ঠেকানো নিয়ে ব্যস্ত সরকার’


দশ বছর পর ছোট পর্দায় ফিরছেন পার্নো মিত্র
করণীয় ঠিক করতে বৈঠকে বিএনপি
হল থেকে বহিরাগত আটক, চবি শিক্ষার্থীকে শোকজ
পুড়ে যাওয়া ছোট ভাইকে নিয়ে বেরিয়েছেন বড় ভাই
উদাসীনতায় ও আইনের প্রয়োগ না হওয়ায় নির্মাণ ঝুঁকি কমছে না