php glass

রাজশাহীতে দলিল লেখকদের কর্মবিরতি প্রত্যাহার : নকলনবিশদের শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

রাজশাহী সিটি মেয়রের মধ্যস্থতায় দলিল লেখকরা কর্মবিরতি প্রত্যাহার করে মঙ্গলবার সকাল কাজে যোগ দিলেও নকলনবিশরা কর্মবিরতি শুরু করেছেন।

রাজশাহী: রাজশাহী সিটি মেয়রের মধ্যস্থতায় দলিল লেখকরা কর্মবিরতি প্রত্যাহার করে মঙ্গলবার সকাল কাজে যোগ দিলেও নকলনবিশরা কর্মবিরতি শুরু করেছেন।

নকলনবিশ সমিতির সাধারণ সম্পাদক কায়সার হামিদ শাহীনকে স্বপদে বহাল এবং দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রকিব বুলবুলের অপসারণের দাবিতে তারা এ কর্মবিরতি শুরু করেন।

একই দাবিতে নকলনবিশরা মঙ্গলবার বেলা ১১টায় কোর্ট শহীদ মিনার চত্বরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেন। পরে তারা জেলা সাব রেজিস্ট্রার, জেলা প্রশাসক, রাসিক মেয়র ও সদর আসনের সংসদ সদস্যরে কাছে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে শাহীনকে স্বপদে বহালের দাবিসহ দলিল টেম্পারিং চক্রের মূল হোতা দলিল লেখকদের শাস্তি দাবি করা হয়।

নকলনবিশ সমিতির সাধারণ সম্পাদক কায়সার হামিদ শাহীন
বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘আমাকে অন্যায়ভাবে প্রত্যাহার করা হয়েছে। তাই অ্যাসেসিয়েশনের পক্ষ থেকে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।’

অপরদিকে রাজশাহী দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আবদুর রকিব বুলবুল বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘দলিল টেম্পারিংয়ের সঙ্গে নকলনবিশ শাখার লোকজন জড়িত।’

উল্লেখ্য, দলিল টেম্পারিংয়ের ঘটনা এবং গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনকে কেন্দ্র করে নকলনবিশ সমিতির সাধারণ সম্পাদক কায়সার হামিদ শাহীন ১৬ আগস্ট হামলার শিকার হন। এ ঘটনাকে কেন্দ্র করে রাজশাহীতে ওই দিন থেকে দলিল লেখক ও নকলনবিশ দ্বন্দ্বে রেজিস্ট্রি কার্যক্রম বন্ধ ছিলো।

সোমবার নকলনবিশ শাখা থেকে কায়সার হামিদ শাহীনকে অপসারণের প্রতিবাদে আজ সকাল থেকে নকলনবিশরা কর্মবিরতি শুরু করেন।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১০

সাস্ট ক্লাবে প্রাণবন্ত পিঠা উৎসব
মানিকগঞ্জে শুরু হয়েছে বিজয় মেলা
১৪ ডিসেম্বর বান্দরবান মুক্ত দিবস
ব্রহ্মপুত্র নদ থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার
বিক্ষোভের মুখে শিলং যাত্রা বাতিল অমিতের


বুদ্ধিজীবী হত্যাকাণ্ড
ইতিহাসের এই দিনে

বুদ্ধিজীবী হত্যাকাণ্ড

শহীদ বুদ্ধিজীবী দিবস শনিবার
পর্দা নামলো ১৫তম স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবের
ধর্ষণে অন্তঃসত্ত্বা চতুর্থ শ্রেণির ছাত্রী হাসপাতালে
তামিম-পেরেরা জেতালেন মাশরাফির ঢাকাকে