php glass

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সহায়তায় পুলিশকে ৫ টি গাড়ি দিয়েছে জার্মানি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সহায়তার জন্য বাংলাদেশ পুলিশকে পাঁচটি হাইলাক্স ডাবল কেবিন গাড়ি উপহার দিয়েছে জার্মান ফেডারেল হোম মিনিস্ট্রি।

ঢাকা : আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সহায়তার জন্য বাংলাদেশ পুলিশকে পাঁচটি হাইলাক্স ডাবল কেবিন গাড়ি উপহার দিয়েছে জার্মান ফেডারেল হোম মিনিস্ট্রি।

মঙ্গলবার দুপুর সাড়ে বারোটায় গুলশানের অ্যাম্বেসি অব ফেডারেল রিপাবলিক অব জার্মানি কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানে গাড়িগুলো হস্তান্তর করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জার্মান রাষ্ট্রদূত হোলগার মাইকেল, পুলিশের অতিরিক্ত মহা পরিদর্শক (এআইজি) ড. শামসুদ্দোহা খন্দকার ও ফেডারেল ক্রিমিনাল পুলিশ অফিস অব জার্মানি’র লিয়াজোঁ কর্মকর্তা ক্রিস্টিনা মারিয়ন শ্নাইডার।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত হোলগার বলেন, ‘দুই দেশের মধ্যকার সহযোগিতার ক্ষেত্রে আরেকটি নতুন অধ্যায়ের শুভ সূচনায় রোমাঞ্চিত বোধ করছি।’

তিনি জানান,  ১৯৭২ সাল থেকে জার্মান-বাংলাদেশ যৌথ উদ্যোগে উন্নয়নমূলক কাজের সূচনা হয়। তবে এবারের সহযোগিতা প্রকল্পে দু’টি অধ্যায় রয়েছে। এর প্রথমভাগে ছিল গাড়ি প্রদান, যা আজ সম্পন্ন হল। দ্বিতীয়ভাগে বাংলাদেশ থেকে নারী ও শিশু পাচার রোধকল্পে দুইদেশ যৌথভাবে কাজ করবে, যা এ বছরের ডিসেম্বরের মধ্যেই শুরু হবে।

এআইজি ড. শামসুদ্দোহা খন্দকার বলেন, ‘এই সহযোগিতার মধ্য দিয়ে জার্মানি ও বাংলাদেশের মধ্যকার দীর্ঘদিনের সুসম্পর্কে নতুন মাত্রা যোগ হল। এর ফলে পুলিশের অপরাধ দমন ও তদন্তকাজ এখন থেকে আরো বেগবান হবে।’

লিয়াজোঁ অফিসার ক্রিস্টিনা মারিয়ন শ্নাইডার বলেন, ‘নানান সীমাবদ্ধতা ও চাপের ভেতর থেকেও বাংলাদেশের পুলিশ আইনশৃঙ্খলা রক্ষায় আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে। এ বিষয়টি প্রশংসার দাবিদার।’

অনুষ্ঠানের শেষ পর্যায়ে রাষ্ট্রদূত হোলগার মাইকেল পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক ড. শামসুদ্দোহা খন্দকারের হাতে পাঁচটি গাড়ির চাবি তুলে দেন।

বাংলাদেশ সময় : ১৩৩৫ ঘণ্ট, আগস্ট ২৪, ২০১০।

রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশের জন্ম
দম ফেলার ফুসরত নেই সাভারের ফুল বিক্রেতাদের
১৬ ডিসেম্বর বাঙালির ইতিহাসে সর্বোচ্চ অর্জনের দিন
জাপার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা
ফ্যান কারখানায় নিহত প্রত্যেকের পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা


ইবি শিক্ষক সমিতির সভাপতি আখতার, সম্পাদক মোস্তাফিজ
এক হাজারের বেশি নারীর প্রোলেপস সারিয়েছেন ডা. শিরীন
ইউনাইটেডকে বাঁচালেন গ্রিনউড
বুড়িগঙ্গা দূষণমুক্ত করতে বিআইডব্লিউটিএর অভিযান
সিএমপির প্রতিটি থানায় হবে মুক্তিযোদ্ধা কর্নার