php glass

রাজশাহীতে দলিল লেখক-নকল নবিস দ্বন্ধে ৩ দিন ধরে জমি রেজিস্ট্রি কার্যক্রম বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দলিল টেম্পারিঙের ঘটনাকে কেন্দ্র করে রাজশাহী দলিল লেখক সমিতি এবং সদর সাব রেজিস্ট্রি অফিসের নকল নবিস অ্যাসোসিয়েশনের বিরোধে গত তিন দিন ধরে জেলায় জমি রেজিস্ট্রি কার্যক্রম বন্ধ রয়েছে।

রাজশাহী: দলিল টেম্পারিঙের ঘটনাকে কেন্দ্র করে রাজশাহী দলিল লেখক সমিতি এবং সদর সাব রেজিস্ট্রি অফিসের নকল নবিস অ্যাসোসিয়েশনের বিরোধে গত তিন দিন ধরে জেলায় জমি রেজিস্ট্রি কার্যক্রম বন্ধ রয়েছে।

একদিকে গত ৩ দিন ধরে দলিল লেখক সমিতি কলম বিরতি কর্মসূচি পালন করছে অপরদিকে নকল নবিসগণ সাব রেজিস্ট্রি অফিসে তালা ঝুলিয়ে দিয়েছে। এর ফলে জমি রেজিস্ট্রিপ্রার্থী সাধারণ মানুষ চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন।

দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রকিব বুলবুল বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, পুরাতন রেকর্ড রুমে নকল কপি করতে না দেয়ার জন্য নকল নবিসদের বিরুদ্ধে কর্তৃপরে কাছে অভিযোগ করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

তিনি জানান, এ জন্য নকল নবিস সমিতির সেক্রেটারি কায়সার হামিদ শাহীন রেকর্ড রুমে তালা ঝুলিয়ে দিয়ে সদর সাব রেজিস্ট্রি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের জিম্মি করে রাখেন। এর ফলে একদিকে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে অপরদিকে হয়রানির শিকার হচ্ছে সাধারণ মানুষ।

তিনি বলেন, ‘গত ১৬ আগস্ট একটি অনভিপ্রেত ঘটনাকে কেন্দ্র করে নবিস সমিতির সেক্রেটারি শাহীন তার দলবল নিয়ে দলিল লেখক সমিতিতে এসে সদস্যদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন।’

এদিকে ঘটনার জন্য সদর দলিল লেখক সমিতির নেতৃবৃন্দকে দায়ী উল্লেখ করে শাহীন দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রকিব বুলবুলের সন্ত্রাসী বাহিনী তাকে মেরে আহত করেছে বলে জানান। এ ঘটনার জন্য বুলবুল এবং দলিল জালিয়াতি চক্রের বিচার দাবি করেন তিনি।

উল্লেখ্য, দলিল টেম্পারিঙের ঘটনা এবং গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনকে কেন্দ্র করে নকল নবিস সমিতির সাধারণ সম্পাদক কায়সার হামিদ শাহীন গত সোমবার হামলার শিকার হন।


ফলশ্র“তিতে গত সোমবার থেকে দলিল রেজিস্ট্রি কার্যক্রম বন্ধ রয়েছে রাজশাহীতে।

সর্বশেষ খবরে জানা গেছে, উভয় পরে মধ্যে সমঝোতার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

সু চির অধঃপতনে দুঃখ পেয়েছি: ড. মোমেন
কুষ্ঠরোগীদের সমাজ-চাকরিচ্যুতি নয়, চিকিৎসা করাতে হবে
বনানী থেকে চীনা নাগরিকের মরদেহ উদ্ধার
স্বর্ণ জয়ের পথটা সহজ ছিল না: আফিফ
চলে গেলেন রক্সিট তারকা মেরি ফ্রেড্রিকসন


সিআইইউতে ‘আউটকাম বেসড অ্যাডুকেশন’ শীর্ষক কর্মশালা
বিজয়ের মাসে দৃশ্যমান হলো পদ্মাসেতুর ২৭০০ মিটার
বিশ্বমঞ্চে ধুতি-শাড়ি পরে নোবেল গ্রহণ অভিজিৎ-এস্থার দম্পতির
পোশাকশ্রমিকদের উন্নয়নে ইউনিলিভার বাংলাদেশ-বিজিএমইএ চুক্তি
উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম