php glass

পিরোজপুরে আন্তর্জাতিক অপরাধ আদালতের তদন্ত দলের কার্যক্রম শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বুধবার সকাল থেকে পিরোজপুরে সরেজমিন তদন্তে মাঠে নেমেছে আন্তর্জাতিক অপরাধ আদালতের তদন্ত দল। এরই মধ্যে তদন্ত দল মামলায় বর্ণনাকৃত স্থান পরিদর্শনে গিয়ে মামলার বাদী, স্বাক্ষী ও তদন্ত কাজে প্রয়োজনীয় ব্যক্তিদের  সাক্ষাৎকার গ্রহণ শুরু করেছেন।

পিরোজপুর: বুধবার সকাল থেকে পিরোজপুরে সরেজমিন তদন্তে মাঠে নেমেছে আন্তর্জাতিক অপরাধ আদালতের তদন্ত দল। এরই মধ্যে তদন্ত দল মামলায় বর্ণনাকৃত স্থান পরিদর্শনে গিয়ে মামলার বাদী, স্বাক্ষী ও তদন্ত কাজে প্রয়োজনীয় ব্যক্তিদের  সাক্ষাৎকার গ্রহণ শুরু করেছেন।

জামায়াতের শীর্ষ নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে দায়ের করা দু’টি মামলার তদন্তে এ দলটি গত মঙ্গলবার রাতে পিরোজপুরে পৌঁছায়। এ সময় তদন্ত দলের প্রধান এএসপি হেলাল উদ্দিন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, বুধবার সকাল ৯ টা থেকে তদন্ত শুরু হবে জিয়ানগর উপজেলার  পাড়েরহাট বন্দর  এবং সদরের বাদুরা ও চিথলিয়া এলাকায়।

সকালের তদন্ত কার্যক্রমে তারা পিরোজপুর সদর উপজেলার বাদুরা গ্রামের মৃত মুক্তিযোদ্ধা সৈজ উদ্দিন পাশারীর ছেলে মানিক পশারীর ৮/০৫/০৯ তারিখে দায়ের করা  মামলার বাদী, স্বাক্ষী ও তদন্ত কাজে প্রয়োজনীয় ব্যক্তিদের  সাক্ষাৎকার গ্রহণ করবেন ও মামলায় বর্ণনাকৃত স্থান পরিদর্শন করবেন।

তদন্তকারী দলের নেতা হেলাল উদ্দিন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে দেয়া এক সাক্ষাৎকারে জানান, তদন্ত কমিটি নিজস্ব প্রক্রিয়ায় কাজ করে যাবে। সে ক্ষেত্রে কমিটি প্রয়োজনে রাজনৈতিক ব্যক্তিদের  সঙ্গেও আলাপ করবে।

তিনি আরও জানান, যেহেতু এটি একটি চলমান প্রক্রিয়া, তাই যে কোনও সময়ে দেশের যে কোনও স্থানে তারা তদন্ত কাজ চালাবেন। তবে কমিটি পিরোজপুরে কতদিন অবস্থান করবে তা নিশ্চিত করেননি তিনি।

এদিকে জামায়াতের জেলা আমীর তোফাজ্জেল হোসেন ফরিদ বলেন, ‘তদন্ত কার্যক্রম নিরপেক্ষ হওয়া উচিত। নিরপেক্ষ তদন্ত হলে মামলার মূল রহস্য বেড়িয়ে আসবে  আর প্রমাণিত হবে এটি একটি সাজানো মামলা।’
 
এ বিষয়ে প্রশ্ন করলে তদন্তকারী দলের নেতা হেলাল উদ্দিন জানান, কাজের স্বচ্ছতার ব্যাপারে তারা শতভাগ আস্থাশীল।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১০

মিডিয়াকে দোষ দিয়ে ভালো খেলতে পারার সুযোগ কম: মাশরাফি
বিষাক্ত তরল পানে ৩ মৃত্যুর ঘটনায় আটক ২
সড়ক অপসারণ ইউএনওর নেতৃত্বে
গাজীপুরে ডায়রিয়ার প্রকোপ, একজনের মৃত্যু 
এআরএফের সভাপতি আশরাফ আলী, সাধারণ সম্পাদক মাকসুদুল হাসান


বড় জয়ে মুশফিকদের শুভ সূচনা 
আত্মহত্যা করতে চেয়েছিলেন নেহা কাক্কর
দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন
এবার শুরু হবে এক দফার আন্দোলন: মিনু
পরীক্ষামূলক চালু হলো ঢাকা-সিকিম বাস সার্ভিস