php glass

পুলিশি নির্যাতনে মৃত্যুর অভিযোগ, দু’দিন পর ময়নাতদন্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার মারা যাওয়া এক হাজতির ময়নাতদন্ত হচ্ছে বৃহস্পতিবার। রাজধানীর যাত্রাবাড়ীতে ছিনতাইয়ের অভিযোগে গত ২৫ নভেম্বর তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার মারা যাওয়া এক হাজতির ময়নাতদন্ত হচ্ছে বৃহস্পতিবার। রাজধানীর যাত্রাবাড়ীতে ছিনতাইয়ের অভিযোগে গত ২৫ নভেম্বর তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

নিহতের নাম মো. সাগর (১৯)। পিতা মৃত মো. আইয়ুব আলী। বাড়ি চাঁদপুর জেলার মতলব থানার হুমদি গ্রামে।

তার মা লুৎফা বেগম ও ভাই মো. জুয়েল বাংলানিউজকে বলেন, ‘গত ২৫ নভেম্বর  তার কর্মস্থল কুতুবখালীর নয়ানগর গ্রিলের দোকানে যাবার সময় তাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক মো: শাহিন তাকে ছেড়ে দেওয়ার জন্য বিশ হাজার টাকা দাবি করেন।’

নিহতের ভাই জুয়েল দাবি করেন, উপ-পরিদর্শক মো: শাহিনের দাবি করা টাকা না দেওয়ায় সাগরকে রিমান্ডে এনে নির্যাতন করে মারা হয়েছে। আর পুলিশের কারণেই তার ময়নাতদন্ত থেমে ছিলো।

যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোতালেব বাংলানিউজকে বলেন, ‘ছিনতাইয়ের ঘটনায় তাকে গত ২৫ নভেম্বর ভোর সাড়ে ৫টার দিকে গ্রেপ্তার করা হয়।  সাগর রিমান্ডে নয়, কারা হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।’

সংশ্লিষ্ট সূত্র জানায়, সাগরকে গত শুক্রবার রিমান্ডে যাত্রাবাড়ী থানায় নিয়ে আসা হয়। রিমান্ড শেষে গুরুতর অসুস্থ অবস্থায় রোববার কোর্টের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়।

সেখানে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে কারা হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থার আরো অবনতি হলে ৩০ নভেম্বর সকাল ১১টার দিকে তাকে কারা কর্তৃপ ঢামেক হাসপাতালের সিসিইউতে ভর্তি করে। ওই দিন সন্ধ্যা সাতটায় হাসপাতালে মারা যান তিনি।

মৃতদেহের দুইপা, হাত ও বুকে ক্ষত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১০

ksrm
স্কুল ভবন থেকে লাফিয়ে পড়ে এক ছাত্রের আত্মহত্যাচেষ্টা
ই-নামজারি সেবা নিশ্চিতে অক্টোবরেই হটলাইন চালু
আদিতমারীতে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রোহিঙ্গাদের পরিচয়পত্র দেওয়ায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা
ন্যায্য অধিকার আদায়ে জাপা সবসময় শ্রমিকদের পাশে থাকবে


চাকরি না হওয়ার করণ ফেসবুক!
রংপুর উপ-নির্বাচন: সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী
অবশেষে বার্সার অনুশীলনে মেসি
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন
উখিয়ায় বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক