php glass

ঢাকার উদ্দেশে প্রধানমন্ত্রীর টোকিও ত্যাগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল পৌনে ১১টায় টোকিও থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছেন। সন্ধ্যায় তিনি ঢাকা পৌঁছবেন বলে আশা করা হচ্ছে।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল পৌনে ১১টায় টোকিও থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছেন। সন্ধ্যায় তিনি ঢাকা পৌঁছবেন বলে আশা করা হচ্ছে।

১২ দিনের বিদেশ সফরের সর্বশেষ ধাপে তিনি ৫ দিনের জাপান সফর করেন। ২৮ নভেম্বর প্রধানমন্ত্রী জাপান যান। এর আগে বাঘ সম্মেলনে অংশ নিতে ২৩ নভেম্বর যান রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে। এরপর ২৫ নভেম্বর যান বেলজিয়ামে।

জাপান পার্লামেন্টের পররাষ্ট্র-বিষয়ক ভাইস-মিনিস্টার মিজ মাকিকো কিকুতা ও উপ-মহাপরিচালক কিতানো এবং জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এ কে এম মজিবুর রহমান ভূঁইয়া হানেদা আন্তর্জাতিক বিমানবন্দরে শেখ হাসিনাকে বিদায় জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হংকং বিমানবন্দরে দুই ঘণ্টা যাত্রাবিরতি করবেন। সন্ধ্যায় তিনি ঢাকায় পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

দ্বিপক্ষীয় সহযোগিতা, বিশেষকরে অর্থনৈতিক খাতে সহযোগিতা বৃদ্ধির ক্ষেত্রে এই তিন দেশে প্রধানমন্ত্রীর এই সফরকে খুবই ‘গুরুত্বপূর্ণ’ হিসেবে দেখা হচ্ছে।

আগের দিন বুধবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার জাপানে তার সফরকে সফল হিসেবে উল্লেখ করেন।

তিনি বলেন, সেখানে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও দৃঢ় করতে জাপানের নেতা এবং বিনিয়োগকারীদের আহ্বান জানিয়েছেন। পাশাপাশি দুই দেশের ব্যবসায়িক সম্পর্ক জোরদারের বিষয়েও গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।

জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় প্রধানমন্ত্রী নাওতো কান পদ্মাসেতুর জন্য অতিরিক্ত ১০০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ দেওয়ার ঘোষণা দিয়েছেন বলেও জানান শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১০

ksrm
‘এ শিক্ষা আমরা অন্যদের মাঝেও ছড়িয়ে দেবো’
সফলতা যদি সত্যি চান...
ছাগল পালন করে স্বাবলম্বী করিম
মঠবাড়িয়ায় গৃহকর্মীকে গণধর্ষণে থানায় মামলা
মাল্টা চাষে স্বাবলম্বী ঘোড়াঘাটের আবু সায়াদ


ঝালমুড়ি খাওয়ানোর লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণ!
সিরিজ ড্র করল ইংল্যান্ড, ট্রফি অস্ট্রেলিয়ারই
মারাঠি সিনেমার গানে অনুপম রায়
রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ ৮ মামলার আসামি নিহত
বাংলানিউজে কাজের সুযোগ