php glass

ড. ইউনুস ও ডা. জাফর উল্লাহসহ গণস্বাস্থ্য গ্রামীণ টেক্সটাইলের ১২ পরিচালকের বিরুদ্ধে মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা নোবেল বিজয়ী ড. ইউনুস ও গণস্বাস্থের ডা. জাফর উল্লাহ চৌধুরীসহসহ গণস্বাস্থ্য গ্রামীণ টেক্সটাইল মিল্সের ১২ পরিচালকের নামে মামলা হয়েছে সিরাজগঞ্জের আদালতে।

সিরাজগঞ্জ: গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা নোবেল বিজয়ী ড. ইউনুস ও গণস্বাস্থের ডা. জাফর উল্লাহ চৌধুরীসহসহ গণস্বাস্থ্য গ্রামীণ টেক্সটাইল মিল্সের ১২ পরিচালকের নামে মামলা হয়েছে সিরাজগঞ্জের আদালতে।

স্যোসাল ইসলামী ব্যাংক লিমিটেড সিরাজগঞ্জ শাখার ব্যবস্থাপক সাদেকুল ইসলাম বুধবার দুপুরে সিরাজগঞ্জ অর্থঋণ আদালতে ইউনুসসহ ওই ১২ জনের বিরুদ্ধে ৩ কোটি ৬৬ ল ৩৯ হাজার ২১ টাকার ঋনখেলাপী উল্লেখ করে মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক মতিয়ার রহমান শুনানি শেষে মামলাটি রেকর্ড করার নির্দেশ প্রদান করেন। মামলা নং-১৬/২০১০,তাং-০১-১২-২০১০)।

মামলাটির পরবর্তী শুনানী আগামী ২ জানুয়ারি ধার্য করা হয়েছে।

মামলায় উল্লেখিত অন্যান্য অভিযুক্ত ঋণখেলাপীরা হলেন, সিরাজগঞ্জে গণস্বাস্থ্য গ্রামীণ ট্রেক্সটাইল মিলের ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম শিশির, গণস্বাস্থ্য গ্রামীণ টেক্সটাইল মিল্সের অন্যান্য পরিচালকদের মধ্যে খালেদ শামস, এস এম শামীম আনোয়ার, জাকারিয়া, ডা. আব্দুল কাশেম চৌধুরী, তরুণ চক্রবর্তী ফিজু, সন্ধ্যা রায়, রোকেয়া পারভীন নিলু, দিলরুবা খাতুন ও লুৎফুল্লাহিল মজিদ। মামলায় এছাড়া গণস্বাস্থ্য গ্রামীণ ট্রেক্সটাইল মিলটিকেও অভিযুক্ত করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাট গ্রামে গণস্বাস্থ্য গ্রামীণ টেক্সটাইল মিলটি’র উৎপাদন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য পুঁজি সংগ্রহের লক্ষ্যে গ্রামীণ ব্যাংক ও গণস্বাস্থ্য কেন্দ্র যৌথভাবে ওই ব্যাংক থেকে ১৯৯৯ সালের ৮ আগস্ট থেকে দফায় দফায় ঋণ নেয় । বর্তমানে ওই ঋণ ‘মুদারাবা’ (লাভ) সহ ৩ কোটি ৬৬ লাখ ৩৯ হাজার ২১ টাকায় দাঁড়িয়েছে।

ব্যাংকের ব্যবস্থাপক সাদেকুল ইসলাম বাংলানিউজকে জানান, বিগত বছরে তাদের ঋণ পরিশোধের ল্যমাত্রা খুবই হতাশাজনক। বারবার লিগ্যাল নোটিশ দেওয়া সত্বেও ব্যাংকের বকেয়া পরিশোধ না করায় শেষ পর্যন্ত আদালতে মামলা করা হয়।


বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১০

ksrm
‘এ শিক্ষা আমরা অন্যদের মাঝেও ছড়িয়ে দেবো’
সফলতা যদি সত্যি চান...
ছাগল পালন করে স্বাবলম্বী করিম
মঠবাড়িয়ায় গৃহকর্মীকে গণধর্ষণে থানায় মামলা
মাল্টা চাষে স্বাবলম্বী ঘোড়াঘাটের আবু সায়াদ


ঝালমুড়ি খাওয়ানোর লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণ!
সিরিজ ড্র করল ইংল্যান্ড, ট্রফি অস্ট্রেলিয়ারই
মারাঠি সিনেমার গানে অনুপম রায়
রাজবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ ৮ মামলার আসামি নিহত
বাংলানিউজে কাজের সুযোগ