php glass

পটুয়াখালীতে ৪টি বোমাসহ আল্লাহর দলের সদস্য আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পটুয়াখালীর দুমকী উপজেলার জলিসা গ্রাম থেকে নিষিদ্ধ সংগঠন আল্লাহর দলের এক সদস্যকে ৪টি শক্তিশালী বোমাসহ আটক করেছে র‌্যাব-৮।

পটুয়াখালী: পটুয়াখালীর দুমকী উপজেলার জলিসা গ্রাম থেকে নিষিদ্ধ সংগঠন আল্লাহর দলের এক সদস্যকে ৪টি শক্তিশালী বোমাসহ আটক করেছে র‌্যাব-৮।

বুধবার রাত এগারোটার সময় এক অভিযানে জহির (৩৫) নামে ওই জঙ্গিকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে বোমা ছাড়াও বিস্ফোরক উপাদানসহ দু’টি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়।

আটক জহির জানান, তার বাড়ি বরিশালের বাকেরগঞ্জে। গত তিন বছর ধরে তিনি আল্লাহর দলের হয়ে কাজ করছেন। তিনি দাবি করেন, টাকার বিনিময়ে এক জায়গা থেকে অন্য জায়গায় বোমা ও বিস্ফোরক সরবরাহ করা তার কাজ।

জিজ্ঞাসাবাদে জহির আরও জানান, চলতি বছর দুর্গাপূজা চলার সময় তিনি বাকেরগঞ্জের একটি মন্দিরে বোমা পেতে রেখেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত বোমাটির বিস্ফোরণ ঘটেনি।
 
র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের অধিনায়ক মেজর কাজী শমসের উদ্দীন বাংলানিউজকে জানান, জহির আল্লাহর দলের সক্রিয় সদস্য। পটুয়াখালীর দশমিনা, বাউফল, গলাচিপা ও রাঙ্গাবালী থানায় আল্লার দলের দায়িত্বপ্রাপ্ত জসিম ঢাকার সাভার থেকে বোমাগুলোর সরবরাহ পায়। পরে জসিমের কাছে থেকে বোমাগুলো নিয়ে জহির বরিশালে দলের আঞ্চলিক প্রধান ফরিদের কাছে যাচ্ছিল।

সম্ভবত বরিশালে ব্যাপক লোক সমাগমের স্থানে বিস্ফোরণ ঘটানোর জন্য বোমাগুলো নিয়ে যাওয়া হচ্ছিল উল্লেখ করে তিনি আরও জানান, নারায়ণগঞ্জ এলাকার শফিকুল (২৫) আল্লাহর দলের বোমা প্রস্তুতকারক ও সরবরাহকারী। এছাড়া সাভারের শহিদ এই দলের অর্থ যোগানদাতা বলে জানা গেছে।

জহিরের বিরুদ্ধে দুমকী থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে। ঘটনায় জড়িত অন্যদের আটকের চেষ্টা চলছে বলে জানিয়েছে র‌্যাব।

বাংলাদেম সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১০

ksrm
বগুড়া-২ আসনের সংসদ সদস্যকে দুদকের নোটিশ
জোট থেকে জামায়াত বাদ দেয়া হবে অদূরদর্শিতা: এহসানুল হুদা
মহিমাগঞ্জ ইউপি উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী
হাঁস-গবাদিপশু ছাড়াই চলছে যুব কেন্দ্রের প্রশিক্ষণ
বাতি অকেজো, হাতের ইশারায় চলছে ট্রাফিক ব্যবস্থা


পর্যটন বিকাশে বিদেশে মেলা, আসছে নতুন নীতিমালা
উৎপাদনের আগেই বাজারজাত কেক!
বরিশালে দুই হোটেলকে জরিমানা
মোড়ক পরিবর্তন করে বাজারে সরিষার তেল, জেল-জরিমানা
বরিশালে কিং ব্র্যান্ড সিমেন্টের হালখাতা