php glass

ঠাকুরগাঁওয়ে পাগলা কুকুরের কামড়ে ২০ শিশু আহত, ভ্যাকসিন সঙ্কট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় পাগলা কুকুরের কামড়ে আহত হয়েছে ২০টি শিশু। স্থানীয় সরকারি হাসপাতালগুলোতে পাগলা কুকুরের কামড়জনিত জলাতঙ্ক রোগ প্রতিরোধের ভ্যাকসিন না থাকায় ঝুঁকির মুখে পড়েছে এই শিশুদের জীবন।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় পাগলা কুকুরের কামড়ে আহত হয়েছে ২০টি শিশু। স্থানীয় সরকারি হাসপাতালগুলোতে পাগলা কুকুরের কামড়জনিত জলাতঙ্ক রোগ প্রতিরোধের ভ্যাকসিন না থাকায় ঝুঁকির মুখে পড়েছে এই শিশুদের জীবন।

বুধবার দুপুর থেকে বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত একটি পাগলা কুকুর হরিপুর উপজেলার ৬টি গ্রামের ওই শিশুদের কামড়িয়ে আহত করে।

আহতদের মধ্যে ৬ জনকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত অন্য ১৪ জন এ প্রতিবেদন লেখার সময় পর্যন্ত হরিপুর উপজেলা চেয়ারম্যান কার্যালয়ের সামনে ভ্যাকসিনের জন্য অপো করছিল।

পাগলা কুকুরের কামড়ে আহত শিশুরা হলো ফরিদ (১০), মমিন (৪), মনসুরা (৭), মীরু খাতুন (৮), রায়হান (৫), রুহুল আমিন (২), রকিম (৫), হৃদয় আরিফ (৮), রাশেদুল (৫), হাফিজ (৪), রইসুল (১২), সফিউর (১৩), কামাল (৮), রাব্বিনা (৭), সোহাগ (৫), সাবের আলী (৮), ফরিদা (১২), করিম (১০), হুমায়ন (১১) ও রাজন(৭)।

এদিকে, ভ্যাকসিন না পেয়ে অভিভাবকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয় কামারপুকুর গ্রামের মতিয়র রহমান বাংলানিউজকে বলেন, ‘ছোটছেলে রায়হান বাড়ির বাইরে খেলছিল। হঠাৎ কুকুরটি এসে কামড় দেয়। কিন্তু বাইরে থেকে বেশি দামে ভ্যাকসিন কেনার টাকা নেই আমার কাছে।’

হরিপুর উপজেলা চেয়ারম্যান নিজ উদ্যোগে আহতদের মাত্র ৫ জনকে ভ্যাকসিন সরবরাহ করেন।

সরকারিভাবে ভ্যাকসিনের সরবরাহ নেই বলে জানান  জেলার সিভিল সার্জন ডা. কাজল কুমার কুণ্ডু।

হরিপুর উপজেলা চেয়ারম্যান শামীম ফেরদৌস টগর ২০টি শিশুর আহত হওয়ার খবরের সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ‘সরবরাহ না থাকায় আক্রান্ত শিশুদের ভ্যাকসিন দেওয়া যাচ্ছে না।’

এলাকাবাসী বৃহস্পতিবার দুপুরে পাগলা কুকুরটিকে মেরে ফেলেছে।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ডিসেম্বর ০২,  ২০১০

ksrm
নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
দেবীগঞ্জে কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
রাবির শিক্ষার্থী রাজু নিখোঁজ
বেনজেমার গোলে কষ্টার্জিত জয় পেল রিয়াল মাদ্রিদ
আগরতলায় চট্টগ্রামের শিল্পীদের আঁকা ছবির প্রদর্শনী


পা দিয়ে ছবি এঁকে জাতীয় প্রতিযোগিতায় মোনায়েম
আটকের পর টিনুর বাসায় র‍্যাবের অভিযান, অস্ত্র-গুলি উদ্ধার
দশজন নিয়ে অ্যাস্টোন ভিলাকে হারালো আর্সেনাল
বরিশালে জুয়ার আসর থেকে আটক ৮
রেকর্ড গড়ার ম্যাচে চেলসিকে হারালো লিভারপুল