php glass

হবিগঞ্জে চা বাগান কর্মকর্তার অপসারণ দাবিতে শ্রমিক ধর্মঘট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

হবিগঞ্জের বাহুবল উপজেলার রশিদপুর চা বাগানের ডিজিএম জাভেদ আশরাফের অপসারণের দাবিতে ফের ধর্মঘট শুরু করেছেন রশিদপুর ও চিতলাছড়া চা বাগানের শ্রমিকরা। দাবি আদায়ের লক্ষ্যে বৃহস্পতিবার সকাল থেকে শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও সভা করছেন বাগান এলাকায়।

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল উপজেলার রশিদপুর চা বাগানের ডিজিএম জাভেদ আশরাফের অপসারণের দাবিতে ফের ধর্মঘট শুরু করেছেন রশিদপুর ও চিতলাছড়া চা বাগানের শ্রমিকরা। দাবি আদায়ের লক্ষ্যে বৃহস্পতিবার সকাল থেকে শ্রমিকরা বিক্ষোভ মিছিল ও সভা করছেন বাগান এলাকায়।

রশিদপুর চা-বাগানের শ্রমিক নেতা শ্যামল সরকার বাংলানিউজকে জানান, গত দুর্গাপূজার উৎসবভাতা নিয়ে শ্রমিক রঙ্গলাল ভাস্করের সঙ্গে ডিজিএম জাভেদ আশরাফের বাকবিতণ্ডা হয়। এ ঘটনায় জাভেদ আশরাফের অভিযোগে গত ২০ অক্টোবর র‌্যাব-৯ এর সদস্যরা রঙ্গলালকে ধরে নিয়ে যায়।

সেখান থেকে ছাড়া পেয়ে বাগানে এসে রঙ্গলাল ভাস্কর গুরুতর অসুস্থ হয়ে পড়লে শ্রমিকরা তাকে বাহুবল হাসপাতালে ভর্তি করে। এ ঘটনাকে কেন্দ্র করে শ্রমিকরা আন্দোলন শুরু করলে জাভেদ আশরাফ ছুটিতে চলে যান।

৪ নভেম্বর ছুটি শেষে জাভেদ আশরাফ কর্মস্থলে ফিরে আসায় ওইদিন থেকে রশিদপুর, দণি রামপুর ও ছিতলাছড়া চা বাগানের শ্রমিকরা অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করে। পরবর্তীতে ওই ৩টি বাগানের সঙ্গে একাত্মতা ঘোষণা করে রামপুর, ফয়জাবাদ, নতুন কোয়ার্টার চাবাগান শ্রমিকরা একযোগে ধর্মঘটে নামেন।

বিরাজমান শ্রমিক অসন্তোষ দূর করার লক্ষে গত ৮ নভেম্বর বাহুবল উপজেলা পরিষদ মিলনায়তনে এক সমঝোতা বৈঠক হয়। বাগান কর্তৃপ, শ্রমিক প্রতিনিধি ও জেলা প্রশাসক মাহমুদ হাসানের উপস্থিতিতে সমঝোতা বৈঠকে সিদ্ধান্ত হয় ডিজিএম জাভেদ আশরাফের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ আশ্বাসের পরিপ্রেক্ষিত শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে। কিন্তু প্রায় ১ মাস হয়ে গেলেও ডিজিএমকে অপসারণ করা হয়নি। এরই পরিপ্রেক্ষিত সংব্ধ শ্রমিকরা বৃহস্পতিবার সকালে বিক্ষোভ ও সভা-সমাবেশ শুরু করে বাগান এলাকায়।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির চৌধুরী বাংলানিউজকে বলেন, ‘সকালে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে আলাপ করেছি। তারা ডিজিএম এর অপসারণের দাবিতে অনঢ় থাকায় ধর্মঘট প্রত্যাহার হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১০

ksrm
বাচ্চাকে মারপিটের নালিশ নিয়ে হনুমান দল থানায়!
মৃত ব্যক্তির বয়স্ক ভাতা উত্তোলন করছেন নারী ইউপি সদস্য!
মুষ্টিমেয় শিক্ষক আন্দোলনের কলকাঠি নাড়াচ্ছেন
নকলায় বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ


আন্দোলনের মুখে ইবি প্রক্টরকে অব্যাহতি
ফরিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মকর্তা নিহত
বিজয়নগর সায়েম টাওয়ার থেকে আটক ১৭
চট্টগ্রাম বিভাগীয় ফুটবলে চ্যাম্পিয়ন ছাগলনাইয়া পাইলট
ইয়েমেনের কাছে হেরে গেলো বাংলাদেশের কিশোররা