php glass

১লা ডিসেম্বরকে মুক্তিযোদ্ধা দিবস হিসেবে পালনের আহ্বান ডেপুটি স্পিকারের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিজয়ের মাস ডিসেম্বরের প্রথম দিনকে প্রতি বৎসর মুক্তিযোদ্ধা দিবস হিসেবে পালনের সিদ্ধান্তকে সমর্থন জাননোর আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শওকত আলী ।

ঢাকা: বিজয়ের মাস ডিসেম্বরের প্রথম দিনকে প্রতি বৎসর মুক্তিযোদ্ধা দিবস হিসেবে পালনের সিদ্ধান্তকে সমর্থন জাননোর আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শওকত আলী ।

বুধবার মুক্তিযোদ্ধা দিবস উপলে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানস্থ শিখা চিরন্তনের পাদদেশে পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান। পাশাপাশি ধর্মের নামে যারা অধর্ম করছে তাদের কঠোর হস্তে দমন করার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

এসময় তিনি এ দিবসকে রাষ্টীয়ভাবেও পালন করা হবে এমন আশাবাদ ব্যক্ত করেন।

ডেপুটি স্পিকার বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় আমাদেরকে এমন দেশ গড়তে হবে যেখানে থাকবে না কোন বৈষম্য ও সাম্প্রদায়িকতা।

যুদ্ধাপরাধীদের বিচারের বিষয় উলেখ করে ডেপুটি স্পীকার বলেন, কোন চিহ্নিত যুদ্ধাপরাধী যাতে কোনো উপায়ে বিচারের আওতার বাইরে থেকে না যায় মুক্তিযোদ্ধা দিবসে এ প্রত্যয় ব্যক্ত করে যুদ্ধাপরাধীদের বিচার নিশ্চিত করতে হবে ।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ এমপি, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু এমপি, খান টিপু সুলতান এমপি, মেজর(অবঃ) রেজাউল করিম রেজা প্রমুখ।

আলোচনা সভার আগে মুক্তিযোদ্ধা দিবসের র‌্যালি বের করা হয়। পাশাপাশি জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশের ওয়াকার্স পার্টি কেন্দ্রীয় কমিটি, মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদ, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদসহ বিভিন্ন সংগঠনের প থেকে শিখা চিরন্তনের পাদদেশে পুস্পস্তবক অর্পন করা হয়।    

বাংলাদেশ সময়: ২২১০ঘণ্টা , ডিসেম্বর ০১ , ২০১০

ksrm
স্কুল ভবন থেকে লাফিয়ে পড়ে এক ছাত্রের আত্মহত্যাচেষ্টা
ই-নামজারি সেবা নিশ্চিতে অক্টোবরেই হটলাইন চালু
আদিতমারীতে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রোহিঙ্গাদের পরিচয়পত্র দেওয়ায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা
ন্যায্য অধিকার আদায়ে জাপা সবসময় শ্রমিকদের পাশে থাকবে


চাকরি না হওয়ার কারণ ফেসবুক!
রংপুর উপ-নির্বাচন: সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী
অবশেষে বার্সার অনুশীলনে মেসি
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন
উখিয়ায় বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক