php glass

হরতালে রাজবাড়ীতে আটক বিএনপির ৯ জনের বিরুদ্ধে মামলা, ৩ জনের জামিন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিএনপির ডাকে মঙ্গলবার সারাদেশে হরতাল চলার সময় রাজবাড়ীতে পুলিশের হাতে আটক বিএনপির ১২ নেতা-কর্মীর মধ্যে ৯ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। ৩ জন জামিন পেয়েছেন।

রাজবাড়ী : বিএনপির ডাকে মঙ্গলবার সারাদেশে হরতাল চলার সময় রাজবাড়ীতে পুলিশের হাতে আটক বিএনপির ১২ নেতা-কর্মীর মধ্যে ৯ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। ৩ জন জামিন পেয়েছেন।
 
বুধবার বিকেলে তাদের আদালতে পাঠানো হলে বিএনপি সমর্থক আইনজীবীরা তাদের পৃথক জামিনের আবেদন জানান। আদালত গোয়ালন্দ থেকে আটক হওয়া পৌর বিএনপি সেক্রেটারি আবুল কাশেম এবং যুবদল নেতা রমজান আলী ও ছাত্রদল নেতা শাহীনকে জামিন দিলেও অন্য ৯ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পরে কোর্ট চত্বরের বাইরে অপেমান বিএনপি ও অঙ্গ সংগঠন সমূহের নেতা-কর্মীরা তাদের নিয়ে বিােভ মিছিলসহ দলীয় কার্যালয়ে পৌঁছে সেখানে আরেকটি প্রতিবাদ সভা করে। এতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় নেতা ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাড. আসলাম মিয়া, আবুল হোসেন গাজী, অ্যাড. মাহবুবু, শহিদুল ইসলাম বাবলু, জেলা ছাত্রদলের সেক্রেটারি খায়রুল আনাম বকুল প্রমুখ বক্তৃতা করেন।

উল্লেখ্য, মঙ্গলবার হরতাল চলাকালে রাজবাড়ী শহরের ২ নং রেলগেট এলাকা থেকে পুলিশ জেলা যুবদলের আহবায়ক শামসুল আলম বাবলু, রাজবাড়ী সরকারি কলেজ ছাত্র-ছাত্রী সংসদের জিএস ছাত্রদল নেতা মাসুদুল হক তসলিম, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলাম রোমান, ছাত্রদল নেতা ইউসুফ মিয়া, হাসেম আলী, কায়সার আহমেদ, মিলন মিয়া, যুবদল নেতা লতিফ সরদার ও শ্রমিকদল নেতা মানিক সহ ৯ জনকে আটক করে। এছাড়া গোয়ালন্দ বাজার এলাকা থেকে পৌর বিএনপি সেক্রেটারি আবুল কাশেম ও যুবদল নেতা রমজান আলী ও শাহীনকে আটক করে।

রাজবাড়ী থানার ওসি সরাফত উল্লাহ জানান, শহরের রেলগেট এলাকা থেকে আটক ৯ জনের বিরুদ্ধে ট্রাক ভাংচুরের অভিযোগে দ্রুত বিচার আইনের ৪/৫ ধারায় মামলা (নং-২৪) দায়ের হয়েছে।


বাংলাদেশ সময় : ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১০

ksrm
স্কুল ভবন থেকে লাফিয়ে পড়ে এক ছাত্রের আত্মহত্যাচেষ্টা
ই-নামজারি সেবা নিশ্চিতে অক্টোবরেই হটলাইন চালু
আদিতমারীতে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রোহিঙ্গাদের পরিচয়পত্র দেওয়ায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা
ন্যায্য অধিকার আদায়ে জাপা সবসময় শ্রমিকদের পাশে থাকবে


চাকরি না হওয়ার কারণ ফেসবুক!
রংপুর উপ-নির্বাচন: সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী
অবশেষে বার্সার অনুশীলনে মেসি
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন
উখিয়ায় বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক