php glass

বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ শেখ হাসিনার নেতৃত্বে শেষ করতে হবে: বাণিজ্যমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাণিজ্যমন্ত্রী ফারুক খান বলেছেন, ষড়যন্ত্রকারীদের কারণে বঙ্গবন্ধু যে কাজ অসমাপ্ত রেখে গেছেন, তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শেষ করতে হবে।

গাজীপুর: বাণিজ্যমন্ত্রী ফারুক খান বলেছেন, ষড়যন্ত্রকারীদের কারণে বঙ্গবন্ধু যে কাজ অসমাপ্ত রেখে গেছেন, তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শেষ করতে হবে।

মঙ্গলবার দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৫তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাঙালি জাতি বিশ্বের এক নম্বর জাতি হবে। সোনার বাংলাদেশ হবে।’

এ স্বপ্ন পূরণে সবাইকে এক সঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘ষড়যন্ত্রকারীদের কারণে বঙ্গবন্ধু যে কাজ অসমাপ্ত রেখে গেছেন তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শেষ করতে হবে।’

যুদ্ধাপরাধীদের বিচার প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু হত্যা মামলার রায় কার্যকর করার মাধ্যমে সরকার প্রমাণ করেছে কেউই আইনের ঊর্ধ্বে নয় এবং অন্যায় করে পার পাওয়া যায় না। সরকার যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিয়েছে এবং ইনশাল্লাহ সরকারের বর্তমান মেয়াদেই তা সম্পন্ন হবে।’

মুক্তিযুদ্ধের সময় কিছু লোক ইসলামের দোহাই দিয়ে মুক্তিযুদ্ধের বিপক্ষে অবস্থান নিয়েছিল অভিযোগ করে বলেন, ‘তারা ইসলামের নামে লুণ্ঠন করেছে, মানুষ হত্যা করেছে। অন্যদিকে মুক্তিযোদ্ধারা দেশ এবং দেশের মানুষের পক্ষ নিয়ে ছিল।’

দেশের উচ্চ শিা বিস্তারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অবদানের কথা তুলে ধরে ফারুক খান বলেন, বর্তমান সরকার প্রণীত জাতীয় শিানীতি বাস্তবায়নে জাতীয় বিশ্বদ্যিালয়ের দায়িত্ব অনেক।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ড. কাজী শহিদুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন গাজীপুর-১ আসনের সাংসদ অ্যাডভোকেট আকম মোজাম্মেল হক, গাজীপুর-২ আসনের সাংসদ জাহিদ আহসান রাসেল, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ’র ভাইস-চ্যান্সেলর ড. আব্দুল মান্নান চৌধুরী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর ড. তোফায়েল আহমেদ চৌধুরী, মুক্তিযোদ্ধা কাজী মোজাম্মেল হক, ড. আনোয়ার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১০

বিষাক্ত তরল পানে ৩ মৃত্যুর ঘটনায় আটক ২
সড়ক অপসারণ ইউএনওর নেতৃত্বে
গাজীপুরে ডায়রিয়ার প্রকোপ, একজনের মৃত্যু 
এআরএফের সভাপতি আশরাফ আলী, সাধারণ সম্পাদক মাকসুদুল হাসান
বড় জয়ে মুশফিকদের শুভ সূচনা 


আত্মহত্যা করতে চেয়েছিলেন নেহা কাক্কর
দেশের অষ্টম শক্তিশালী ব্র্যান্ড স্বপ্ন
এবার শুরু হবে এক দফার আন্দোলন: মিনু
পরীক্ষামূলক চালু হলো ঢাকা-সিকিম বাস সার্ভিস
টেকনাফে পাল্টাপাল্টি ছুরিকাঘাতে জামাই-শাশুড়ি খুন