php glass

মোজাহারের সংসদ সদস্য পদের বৈধতা জানতে চেয়েছেন হাইকোর্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জয়পুরহাট-১ আসনের বিএনপিদলীয় সংসদ সদস্য মোজাহার আলী প্রধান কোন ক্ষমতাবলে দায়িত্বপালন করছেন তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

ঢাকা: জয়পুরহাট-১ আসনের বিএনপিদলীয় সংসদ সদস্য মোজাহার আলী প্রধান কোন ক্ষমতাবলে দায়িত্বপালন করছেন তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি শেখ. মো. জাকির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এ রুল জারি করেন।

প্রধান নির্বাচন কমিশনার, স্পিকারসহ ছয় জনকে আগামী তিন সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। জয়পুরহাটের কাওসারুজ্জামানের দায়ের করা একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে হাইকোর্ট এ রুল জারি  করেন। জনস্বার্থে তিনি রিট আবেদনটি দায়ের করেছিলেন।

রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মনজিল মোরশেদ। শুনানিতে তিনি বলেন, আইন অনুযায়ী নির্বাচনের আগে নির্বাচন কমিশনে সম্পদের হিসাব জমা দিতে হয়। মোজাহার আলী প্রধান সম্পদের হিসাব দেওয়ার ক্ষেত্রে তথ্য গোপন করেছেন। পাঁচটি বাড়ি থাকলেও হিসেবে তিনি একটি বাড়ির কথা উল্লেখ করেছেন। মিথ্যা তথ্য দেওয়ায় তার এমপি পদ বাতিলযোগ্য। শুনানি শেষে হাইকোর্ট রুল জারি করেন।

বাংলাদেশ সময় ১৮১৫ঘণ্টা, ডিসেম্বর ০১. ২০১০

ksrm
স্কুল ভবন থেকে লাফিয়ে পড়ে এক ছাত্রের আত্মহত্যাচেষ্টা
ই-নামজারি সেবা নিশ্চিতে অক্টোবরেই হটলাইন চালু
আদিতমারীতে স্কুলছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
রোহিঙ্গাদের পরিচয়পত্র দেওয়ায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা
ন্যায্য অধিকার আদায়ে জাপা সবসময় শ্রমিকদের পাশে থাকবে


চাকরি না হওয়ার করণ ফেসবুক!
রংপুর উপ-নির্বাচন: সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী
অবশেষে বার্সার অনুশীলনে মেসি
কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের যাবজ্জীবন
উখিয়ায় বিদেশি পিস্তলসহ রোহিঙ্গা সন্ত্রাসী আটক