php glass

জয়পুরহাটে বিডিআর বিদ্রোহ বিচারের রায় ২৩ ডিসেম্বর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জয়পুরহাট-৩ রাইফেলস ব্যাটালিয়নের বিডিআর বিদ্রোহ মামলায় অভিযুক্ত ২০ জওয়ানের বিরুদ্ধে স্যা গ্রহণ ও যুক্তিতর্ক শেষ হয়েছে। রায় ঘোষণার তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ ডিসেম্বর। বুধবার সন্ধ্যায় আদালতের কার্যক্রম শেষে ৩ রাইফেলস ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মেহেদী হাসান বাংলানিউজকে এ কথা জানান।

জয়পুরহাট: জয়পুরহাট-৩ রাইফেলস ব্যাটালিয়নের বিডিআর বিদ্রোহ মামলায় অভিযুক্ত ২০ জওয়ানের বিরুদ্ধে স্যা গ্রহণ ও যুক্তিতর্ক শেষ হয়েছে। রায় ঘোষণার তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ ডিসেম্বর। বুধবার সন্ধ্যায় আদালতের কার্যক্রম শেষে ৩ রাইফেলস ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মেহেদী হাসান বাংলানিউজকে এ কথা জানান।

জয়পুরহাট-৩ রাইফেলস ব্যাটালিয়নের বিদ্রোহ মামলার বিচার হচ্ছে বিশেষ আদালত ১৩ তে। এ আদালতে ৩ সদস্য বিশিষ্ট বিচারক প্যানেলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল সালেহ আহম্মদ। অপর দুই সদস্য হলেন লে. কর্নেল মাহফুজ আলম ও মেজর দিদার আল লতিফ। এটর্নি জেনারেলের প্রতিনিধি হিসাবে দায়িত্ব পালন করছেন শ্রী বিশ্বজিৎ রায়।

আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন ৩ রাইফেলস ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মেহেদী হাসান। তাকে সহায়তা করেন স্পেশাল প্রসিকিউটর-১ মো. মোখলেছুর রহমান ও মো. রফিকুল ইসলাম মিঠু।
 
২০ জওয়ানকে বিশেষ আদালতে হাজির করা হয়। এর মধ্যে ১ জন গুরুতর অসুস্থ হওয়ায় তাকে হাসপাতালে পাঠানো হয়।  অভিযুক্ত ২০ জওয়ানের মধ্যে ১৩ জন বিশেষ আদালতে দোষ স্বীকার করেন।  আদলতে ১৮ জন সাী  প্রদান করেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১০

ksrm
বগুড়া-২ আসনের সংসদ সদস্যকে দুদকের নোটিশ
জোট থেকে জামায়াত বাদ দেয়া হবে অদূরদর্শিতা: এহসানুল হুদা
মহিমাগঞ্জ ইউপি উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী
হাঁস-গবাদিপশু ছাড়াই চলছে যুব কেন্দ্রের প্রশিক্ষণ
বাতি অকেজো, হাতের ইশারায় চলছে ট্রাফিক ব্যবস্থা


পর্যটন বিকাশে বিদেশে মেলা, আসছে নতুন নীতিমালা
উৎপাদনের আগেই বাজারজাত কেক!
বরিশালে দুই হোটেলকে জরিমানা
মোড়ক পরিবর্তন করে বাজারে সরিষার তেল, জেল-জরিমানা
বরিশালে কিং ব্র্যান্ড সিমেন্টের হালখাতা