php glass

দুই ছেলেকে আদালতে হাজির করে নির্দোষ প্রমাণ করুন: আইনপ্রতিমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দুই ছেলেকে আদালতে হাজির করে নির্দোষ প্রমাণ করার জন্য বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

ঢাকা: দুই ছেলেকে আদালতে হাজির করে নির্দোষ প্রমাণ করার জন্য বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শনিবার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটি মিলনায়তনে ‘যুদ্ধাপরাধের বিচার, বিএনপি-জামায়াত জোটের ষড়যন্ত্র’ শীর্ষক আলোচনাসভায় মূল আলোচক হিসেবে বক্তব্যের সময় তিনি এ আহ্বান জানান।

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে জনতার প্রত্যাশা এ আলোচনা সভার আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, রেজ্জাকুল, রুমি ও মুফতি হান্নানের জবানবন্দীতে ২১ আগস্টের গ্রেনেড হামলা,  দশ ট্রাক অস্ত্র মামলাসহ মানি লন্ডারিং মামলায় তারেক রহমান ও আরাফাত রহমান কোকোসহ বিএনপির বড় বড় রুই কাতলার নাম আসছে। এসব মামলায় সাক্ষ্য দেওয়ার জন্য সাক্ষীরাও প্রস্তুত রয়েছেন।

খালেদা জিয়ার উদ্দেশ্যে তিনি বলেন, যদি সৎসাহস থাকে, বিদেশ থেকে ছেলেদের এনে মামলার মোকাবেলা করে আপনি যে নির্দোষ তা প্রমাণ করে আদালত থেকে বেরিয়ে আসুন।

আইন প্রতিমন্ত্রী বলেন, আমিনী মাঠে নেমেছে খালেদার ইন্ধনে। যুদ্ধাপরাধের বিচার শুরুর পর খালেদা জিয়া বলেছিলেন আমরা বিচার চাই তবে স্বচ্ছ হতে হবে। কিন্তু যখন সাকা চৌধুরীকে গ্রেপ্তার করা হলো তখন তিনি প্রকাশ্যে ঘোষণা দিলেন এ বিচার তিনি মানেন না। আসলে এ বিচার ঠেকাতেই তিনি আমিনীকে মাঠে নামিয়েছেন।

এক বছরের মধ্যেই আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের করা ১২ জনের তালিকার অধিকাংশের বিচার শেষ হবে দাবি করে তিনি বলেন, খুব দ্রুতই বিচারের কাজ শুরু হবে। বিচার শুরু হলে তা দ্রুতই শেষ হবে।

তবে আন্তর্জাতিক মান রক্ষায় আমাদের একটু সময় নিতে হচ্ছে।

জনতার প্রত্যাশার আহবায়ক এম এ করিমের সভাপতিত্বে আরও বক্তৃতা দেন আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, কৃষক লীগের সহ সভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৩৪৮ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১১

ksrm
বাচ্চাকে মারপিটের নালিশ নিয়ে হনুমান দল থানায়!
মৃত ব্যক্তির বয়স্ক ভাতা উত্তোলন করছেন নারী ইউপি সদস্য!
মুষ্টিমেয় শিক্ষক আন্দোলনের কলকাঠি নাড়াচ্ছেন
নকলায় বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ


আন্দোলনের মুখে ইবি প্রক্টরকে অব্যাহতি
ফরিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মকর্তা নিহত
বিজয়নগর সায়েম টাওয়ার থেকে আটক ১৭
চট্টগ্রাম বিভাগীয় ফুটবলে চ্যাম্পিয়ন ছাগলনাইয়া পাইলট
ইয়েমেনের কাছে হেরে গেলো বাংলাদেশের কিশোররা