php glass

পটুয়াখালীর বাউফলের মসজিদ থেকে জেএমবি সন্দেহে আটক ১৫

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পটুয়াখালীর বাউফল উপজেলার একটি মসজিদ থেকে সোমবার গভীর রাতে জেএমবির সদস্য সন্দেহে ১৫ জনকে আটক করেছে বাউফল থানা পুলিশ। মঙ্গলবার তাদের পটুয়াখালী আদালতে হাজির করা হয়েছে।

পটুয়াখালী : পটুয়াখালীর বাউফল উপজেলার একটি মসজিদ থেকে সোমবার গভীর রাতে জেএমবির সদস্য সন্দেহে ১৫ জনকে আটক করেছে বাউফল থানা পুলিশ।

মঙ্গলবার তাদের পটুয়াখালী আদালতে হাজির করা হয়েছে।

আটককৃতরা হলেন জাকারিয়া (৩০), আ. করিম (৩৭), রবিউল (২০), সেলিম (২৪), শাখাওয়াত (৩০), মুতালেব (২৮), আবু তাহের (৪৫), আ. শহীদ (৪০), শরিফ হোসেন (১৫), বিল্লাহ (২৭), ইব্রাহিম (২৫), মেহেদী হাসান (৩৫), শাজাহান পাটোয়ারী (৪৫), রুহুল আমিন (৩২) ও মিজান (২২)। এদের বাড়ি শেরপুর, ময়ময়নসিংহ, ঝিনাইদহ, বরিশাল ও ভোলা জেলায়। তারা নিজেদের অমুসলমানদের দাওয়াতি কাফেলা এবং কুলসুমবাগ পায়েহাটা দলের ৩২ নং জামাত বলে সাংবাদিকদের কাছে পরিচয় দিয়েছেন।

ওই দলের প্রধান মো. জাকারিয়া জানান, তাদের কাজ অমুসলমানদের মধ্যে হজরত মুহাম্মদ (স.) এর নীতি, আদর্শ ও সত্যকে প্রচার করা। অত্র অঞ্চলে তাদের এ সংগঠনের মূল পরিচালক ভোলার চরফ্যাশন কলেজের সাবেক অধ্যাপক মো. আবদুল মজিদ। চর ফ্যাশন থেকে এ কাফেলাটি গত ২৭ নভেম্বর ১৫ দিনের জন্য বাউফলে এসে গুসিঙ্গা জামে মসজিদে অবস্থান নেয়।

ওই দলের সদস্য শাজাহান পাটোয়ারী জানান, দাওয়াতি সময়ে তারা শুকনো খাবার, মুড়ি, ছাতু ও পানি ছাড়া অন্য কোনো খাবার খান না।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শীলমনি চাকমা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাউফল পুলিশের একটি দল গোশিংগা জামে মসজিদ থেকে সোমবার রাত সাড়ে ১২টার দিকে সন্দেহভাজন ১৫ জনকে আটক করেছে। পরে ৫৪ ধারায় তাদের গ্রেফতার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জেএমবি বা অন্য কোন নিষিদ্ধ সংগঠনের সদস্য বলে ধারণা করছে পুলিশ।

বাংলাদেশ সময় : ২১৩৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

ksrm
বগুড়া-২ আসনের সংসদ সদস্যকে দুদকের নোটিশ
জোট থেকে জামায়াত বাদ দেয়া হবে অদূরদর্শিতা: এহসানুল হুদা
মহিমাগঞ্জ ইউপি উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী
হাঁস-গবাদিপশু ছাড়াই চলছে যুব কেন্দ্রের প্রশিক্ষণ
বাতি অকেজো, হাতের ইশারায় চলছে ট্রাফিক ব্যবস্থা


পর্যটন বিকাশে বিদেশে মেলা, আসছে নতুন নীতিমালা
উৎপাদনের আগেই বাজারজাত কেক!
বরিশালে দুই হোটেলকে জরিমানা
মোড়ক পরিবর্তন করে বাজারে সরিষার তেল, জেল-জরিমানা
বরিশালে কিং ব্র্যান্ড সিমেন্টের হালখাতা