php glass

সচিবালয়ে অস্ত্র নিয়ে প্রবেশ ও হরতালবিরোধী লিফলেট বিতরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

হরতালের দিন সরকার দলীয় এক সাংসদের অস্ত্রধারী সহযোগীদের অস্ত্র নিয়ে সচিবালয়ে প্রবেশ এবং নাগরিক ঐক্য নামের একটি সংগঠনের হরতালবিরোধী লিফলেট বিতরণ ছিল ‘টক অব দ্য সচিবালয়’।

ঢাকা: হরতালের দিন সরকার দলীয় এক সাংসদের অস্ত্রধারী সহযোগীদের অস্ত্র নিয়ে সচিবালয়ে প্রবেশ এবং নাগরিক ঐক্য নামের একটি সংগঠনের হরতালবিরোধী লিফলেট বিতরণ ছিল ‘টক অব দ্য সচিবালয়’।

হরতালে রাষ্ট্রীয় প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে ছিল ঢিলেঢালাভাব। বেশির ভাগ মন্ত্রী-প্রতিমন্ত্রী অফিস করলেও ছিল না দর্শনার্থীদের ভিড়। কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিও ছিল তুলনামূলকভাবে কম।

সেইসঙ্গে গাড়ি রাখার স্থান এবং বিভিন্ন ভবনের লিফ্টগুলো ছিলো ফাঁকা। লিফ্টের সামনে চিরাচরিত লম্বা সারি দেখা যায়নি।

তবে দুপুর সাড়ে ১২ টার দিকে দু’নম্বর গেটে সরকার দলীয় এক সাংসদের দু’সহযোগীকে রিভলবারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটক করে। তবে তখনই তাদের ছাড়িয়ে নিয়ে সচিবালয়ে প্রবেশ করেন সাংসদ। এ নিয়ে সচিবালয়ে নানা আলোচনা হয়।

পরে গ্রেপ্তারের জন্য খোঁজা হলেও অস্ত্রধারীদের টিকির নাগাল পায়নি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

উল্লেখ্য, সচিবালয়ে বৈধ অস্ত্র নিয়ে প্রবেশের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা রয়েছে।


এদিকে হরতালকে কেন্দ্র করে এদিন সচিবালয়ে লিফলেট বিতরণ করে ‘নাগরিক ঐক্য’ নামের একটি সংগঠন।

‘ব্যক্তিস্বার্থে খালেদা জিয়ার হরতাল: জাতির সঙ্গে রঙ্গ-তামাশা’ শিরোনামে হরতালবিরোধী একটি লিফলেট বিলি করা হয়।


কড়া পুলিশি পাহারায় সকালে সচিবালয়ে প্রবেশ করেন সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রীরা।

হরতালের দিন অফিস করেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমদ, স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ, যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন, নৌমন্ত্রী শাজাহান খান, বাণিজ্যমন্ত্রী ফারুক খান, তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা. আফসারুল আমীন, ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা, পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী শিরীন শারমীন চৌধুরী, আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ড. ইয়াফেজ ওসমান, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক, বন ও পরিবেশ প্রতিমন্ত্রী ড. হাছান মাহমুদ, গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু।

তবে দেশের বাইরে থাকায় সচিবালয়ে আসেননি অর্থমন্ত্রী আবুল মাল আবুল মুহিত, স্ত্রীর চিকিৎসার কারণে ছুটিতে আছেন মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী তাজুল ইসলাম, রাঙ্গামাটিতে সরকারি সফরে আছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপঙ্কর তালুকদারসহ বেশ কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

ksrm
পাকিস্তানের গুলিবর্ষণ থেকে শিশুদের বাঁচালো ভারতীয় সেনা
মেয়র প্রার্থী হতে চান শাহাদাত-বক্কর-সুফিয়ান
‘এ শিক্ষা আমরা অন্যদের মাঝেও ছড়িয়ে দেবো’
সফলতা যদি সত্যি চান...
ছাগল পালন করে স্বাবলম্বী করিম


মঠবাড়িয়ায় গৃহকর্মীকে গণধর্ষণে থানায় মামলা
মাল্টা চাষে স্বাবলম্বী ঘোড়াঘাটের আবু সায়াদ
ঝালমুড়ি খাওয়ানোর লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণ!
সিরিজ ড্র করল ইংল্যান্ড, ট্রফি অস্ট্রেলিয়ারই
মারাঠি সিনেমার গানে অনুপম রায়