php glass

চট্টগ্রামে শান্তিপূর্ণ হরতাল পালিত, আটক ১৩

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

চট্টগ্রামে তেমন কোনও সহিংসতা ছাড়াই শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হয়েছে। তবে নগরীর বিভিন্ন এলাকা থেকে পিকেটিংকালে ১৩ জনকে আটক করে পুলিশ।

চট্টগ্রাম: চট্টগ্রামে তেমন কোনও সহিংসতা ছাড়াই শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হয়েছে। তবে নগরীর বিভিন্ন এলাকা থেকে পিকেটিংকালে ১৩ জনকে আটক করে পুলিশ।

সকাল থেকেই পুলিশ নগরীর বিভিন্ন পয়েন্টে শক্ত অবস্থান নেওয়ায় হরতাল পালনকারীরা খুব একটা সুবিধা করতে পারেনি। নগরীর নাসিমন ভবনেই তাদের হরতাল কর্মসূচি সীমাবদ্ধ ছিল বলে পুলিশের দাবি।

সিএমপি’র উপ-পুলিশ কমিশনার (উত্তর) আমেনা বেগম বাংলানিউজকে বলেন, ‘সকাল থেকেই নগরীর বিভিন্ন স্থানে পুলিশ শক্ত অবস্থান নেওয়ায় হরতালকারীরা জানমালের কোনও ক্ষতি করতে পারেনি।’

তিনি জানান, নগরীর কাজীর দেউড়ি, আলমাস সিনেমা হল ও নাসিমন ভবন এলাকা থেকে ৮ জন, বহদ্দারহাট থেকে ২ জন, বাকলিয়া থেকে ১ জন এবং বালুছড়ায় একটি গাড়ি ভাঙচুরের অপরাধে দু’জনকে আটক করা হয়।

এর মধ্যে বালুছড়ায় গাড়ি ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার দু’জনসহ ২০ জনকে আসামি করে বায়েজিদ থানায় দ্রুত বিচার আইনে মামলা করার প্রক্রিয়া চলছে বলে জানান আমেনা বেগম।

এদিকে, নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বাংলানিউজকে জানান, হরতাল চলাকালে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৮ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

এর মধ্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম আহবায়ক নাজমুল হোসেন নেছার, রিয়াজুদ্দিন বাজার ইউনিট যুবদলের সদস্য মাহমুদ ও রনি, দক্ষিণ জেলা ছাত্রদল নেতা মোহাম্মদ শাহনেওয়াজ ও আজিজ, পাঁচলাইশ থানা ছাত্রদলের যুগ্ম সম্পাদক তৌহিদুল আলম রাসেল রয়েছেন বলে দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১০

ksrm
মেঘনা গ্রুপের ভ্যাট ফাঁকি ২ হাজার ৫২০ কোটি টাকা
নিষিদ্ধ তবুও এনার্জি ড্রিংকস বিক্রি করছে মেঘনা গ্রুপ!
মানিকগঞ্জে অটোরিকশার চাকায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর মৃত্যু
মধুপুরে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণের ঘটনায় মামলা
ক্যাসিনো: তদন্ত হচ্ছে, সবই ধরা হবে: প্রধানমন্ত্রী


টেকনাফ মেরিন ড্রাইভে সড়ক দুর্ঘটনায় গৃহবধূ নিহত,আহত ২
দুর্নীতির দায়ে ডোমারে রেল স্টেশন বুকিং সহকারী বরখাস্ত
রাবির চিত্রকলা বিভাগের ফল পুনঃমূল্যায়নের দাবি
গণধর্ষণ মামলায় ১৬ আসামির বিরুদ্ধে আদালতে চার্জ গঠন
ফের হাতি, আতঙ্কে ৬ গ্রামের প্রায় ১৫ হাজার মানুষ