php glass

জিরাবো’র সবকটি কারখানা খুলে দেওয়া হয়েছে, খুলবে ম্যাগপাইও

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মজুরী বৃদ্ধির দাবিকে কেন্দ্র করে শ্রমিক বিক্ষোভ ও ভাংচুরে আশুলিয়া শিল্পাঞ্চলের জিরাবো থেকে কাঠগড়া পর্যন্ত বন্ধ হয়ে যাওয়া কারখানাগুলোয়..........

সাভার: মজুরী বৃদ্ধির দাবিকে কেন্দ্র করে শ্রমিক বিক্ষোভ ও ভাংচুরে আশুলিয়া শিল্পাঞ্চলের জিরাবো থেকে কাঠগড়া পর্যন্ত বন্ধ হয়ে যাওয়া কারখানাগুলোয় মঙ্গলবার সকাল থেকে আবার পুর্ণোদ্যমে কাজ শুরু হয়েছে। তবে ম্যাগপাই নীটওয়্যার লিমিটেড এখনও বন্ধ রয়েছে।

বিজিএমইএ সূত্র জানায়, সমস্যা সমাধানে কারখানা কর্তপক্ষ, শ্রমিক প্রতিনিধি ও বিজিএমইএ কর্তৃপক্ষ বর্তমানে আলোচনায় রয়েছে। ত্রি-পক্ষীয় বৈঠকে ফয়সালা হলেই ম্যাগপাই নিটওয়্যারও খুলে দেওয়া হবে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার মজুরী বৃদ্ধির দাবিতে আন্দোলনরত জিরাবো এলাকার ম্যাগপাই নিটওয়্যার লিমিটেডের শ্রমিকরা সোমবার সকালে কাজে যোগ দিতে এসে দেখে কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। এক পর্যায়ে বিক্ষুব্ধ হয়ে ওঠা শ্রমিকরা পাশ্ববর্তী আইরিশ ফ্যাশনে হামলা চালালে তারাও পাল্টা হামলার শিকার হয় এবং উভয় পক্ষে তুমুল সংঘর্ষ বেধে যায়।

ম্যাগপাই ও আইরিশ ফ্যাশনের শ্রমিকরা উভয় কারখানাতে ব্যাপক ভাংচুর চালাতে থাকলে এলাকায় আতংক ছড়িয়ে পড়ে সবগুলো কারখানা বন্ধ ঘোষণা করা হয়।

মঙ্গলবার সকালে জিরাবো থেকে কাঠগড়া পর্যন্ত সবগুলো কারখানায় শ্রমিকদের কাজে যোগ দিতে দেখা গেছে। ম্যাগপাই বিষয়ে বিজিএমইএ যুগ্ম সচিব রফিকুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফের.কম.বিডিকে বলেন, আজকের মধ্যেই সমস্যার সমাধান হয়ে যাবে।

ম্যাগপাইয়ের ব্যবস্থাপনা পরিচালক আরিফুর রহমান বলেন, আমরা বাজারদর অনুযায়ী সর্বোচ্চ পারিশ্রমিক দিয়ে থাকি। আমরা বাস্তব পরিস্থিতি মোকাবেলার চেষ্টা করছি। আশা করছি শ্রমিকরা বিষয়টি বুঝতে পারছেন এবং সহসাই তারা কাজে যোগ দিবেন।

এদিকে আশুলিয়া থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, সমস্যার সমাধান মালিক পক্ষকেই করতে হবে। তিনি আরও জানান, অন্যান্য গার্মেন্ট কারখানাগুলোর নিরাপত্তায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে। যে কোনও অনাকাংখিত পরিস্থিতি সামাল দিতে র‌্যাব-পুলিশ সতর্কাবস্থায় রয়েছে।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘন্টা, জুলাই ০৬, ২০১০

বিশ্বসভ্যতার ইতিহাসই মানবাধিকার অর্জনের ইতিহাস
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানা আয়োজন সিএমপির
২ বছরের মধ্যে ডিএনসিসির সব সুবিধা মিলবে অনলাইনে: আতিক
গণপরিবহনে যৌন হয়রানি বন্ধ চান সুজন
১৪২টি পদক নিয়ে ১৩তম আসর শেষ করল বাংলাদেশ


আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করে ‘উড়ে যাওয়া পাখির চোখ’
মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রলীগ নেত্রী নিহত
‘শান্তির দূত’ থেকে যেভাবে গণহত্যার কাঠগড়ায় সু চি 
টিকফা বৈঠক পিছিয়ে মার্চে
ব্যাট হাতে দাপট দেখিয়েছেন যারা