ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

রামেক ছাত্রলীগের ৭ নেতা বহিষ্কার আজ পরীক্ষা দিতে পারছেন না

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, জুলাই ৫, ২০১০

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসিকুর রহমান আসিকসহ সাত নেতাকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

সোমবার রামেক এর একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।



ওই সভায় সভাপতিত্ব করেন, রামেক অধ্যক্ষ ডা. আব্দুল হান্নান। বহিষ্কার করার ফলে আজ মঙ্গলবার (৬ জুলাই) রামেকের দ্বিতীয় বৃত্তিমূলক এমবিবিএস পরীক্ষায় তারা অংশ নিতে পারছেন না বলে জানা গেছে।

রামেক ‘ডেন্টাল কাউন্সিল’ গঠনকে কেন্দ্র করে গত ২০ জুন দু’দল শিক্ষার্থীর মধ্যে সংঘর্ষে তৃতীয় বর্ষের শিক্ষার্থী তানভীর আলম নামের এক শিক্ষার্থী গুরুতর আহত হন। এ নিয়ে ক্ষুব্ধ শিক্ষার্থীরা রাজশাহী মেডিক্যাল কলেজের অধ্যকে লাঞ্ছিত করে তার কক্ষে তালা ঝুলিয়ে দেন। ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ নষ্ট করার অভিযোগ এনে তারা অধ্যরে অপসারণ দাবি করে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করে।
 
এ ঘটনায় পরের দিন তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। রামেক হাসপাতালের অর্থপেডিক বিভাগের প্রধান ডা. বিকে দাশকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি যথা সময়ে তদন্ত রিপোর্ট প্রদান করলে সোমবার রাতে একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় তাদের বহিষ্কার করা হয়। বহিষ্কৃত অন্যদের মধ্যে ছাত্রলীগ নেতা টিটু, মুন, নাহিদ, পারভেজের নাম জানা গেছে।

একাডেমিক কাউন্সিলের সভাপতি ও রামেকের অধ্যক্ষ ডা. আব্দুল হান্নান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি’র কাছে সাত ছাত্রের বহিষ্কারের সত্যতা স্বীকার করেছেন।

তবে এ ব্যাপারে রামেক শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসিকুর রহমান আসিক বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, বিষয়টি তিনি জানেন না। এখনো তাদের এ বিষয়ে কিছু জানানো হয়নি। মঙ্গলবারের পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে তিনি জানান।

বাংলাদেশ সময় ০৯০৯ ঘণ্টা, জুলাই ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa