php glass

কুবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার সিদ্ধান্তের প্রতিবাদে তৃতীয় দিনের মতো সোমবার সকাল ১০টা থেকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করছে শিক্ষার্থীরা।

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার সিদ্ধান্তের প্রতিবাদে তৃতীয় দিনের মতো সোমবার সকাল ১০টা থেকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করছে শিক্ষার্থীরা। এদিন বিক্ষোভরত শিক্ষাথীরা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা বন্ধ করে দিয়েছে।

শিক্ষার্থীরা জানিয়েছে, রোববার উপাচার্য বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন হবে না বলে তাদের আশ্বাস দিয়েছেন। তবে রাতে বিশ্ববিদ্যালয় কর্র্তৃপরে দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ১০ জুন শিক্ষা উপসচিব স্বারিত যে চিঠিটি বিশ্ববিদ্যালয় কর্তৃপ পেয়েছে তাতে লেখা আছে, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগটি সংযোজন করে কুবির নামের সঙ্গে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নামটি সংযোজন করার জন্য সুপারিশ করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে নাম পরিবর্তন না করার বিষয়ে লিখিত সিদ্ধান্ত না জানানো পর্যন্ত সব কাস ও পরীক্ষা বর্জন এবং আন্দোলন অব্যাহত থাকবে।

উপাচার্য ড. আমীর হোসেন মোবাইল ফোনে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘আমি শিক্ষাথীদের  রোববারও বলেছি, আজও বলেছি, কুবির নাম পরিবর্তন হবে না। নাম পরিবর্তন সর্ম্পকিত কোন চিঠি আমি পাইনি। তবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগটি সংযোজনের ব্যাপারটি আলাদা। নামের সঙ্গে এর কোনো সর্ম্পক নেই।’

বাংলাদেশ সময় ১৫২৭ ঘণ্টা, জুলাই ০৫, ২০১০

মিরপুর শহীদ বুদ্ধিজীবী সৌধে জনতার ঢল
হানাদারদের রুখতে বোমা ফেলা হয় হার্ডিঞ্জ ব্রিজে
চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত


১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস
সাভারে বিদেশি পিস্তলসহ ইউপি সদস্য আটক
রামুতে প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ
১৪ ডিসেম্বর হানাদার মুক্ত হয় জয়পুরহাট
বগুড়ার ধুনট হানাদার মুক্ত দিবস ১৪ ডিসেম্বর