php glass

সরকারকে সহযোগিতা করতে গঠিত হলো এফপিডি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশের অবকাঠামোগতসহ বিভিন্ন উন্নয়ন কাজে সরকারকে সহযোগিতা করতে বিভিন্ন ক্ষেত্রে পেশাজীবীদের সমন্বয়ে গঠিত হলো ফোরাম ফর ফিজিক্যাল ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (এফপিডি)।

ঢাকা: বাংলাদেশের অবকাঠামোগতসহ বিভিন্ন উন্নয়ন কাজে সরকারকে সহযোগিতা করতে বিভিন্ন ক্ষেত্রে পেশাজীবীদের সমন্বয়ে গঠিত হলো ফোরাম ফর ফিজিক্যাল ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (এফপিডি)। সরকারের কাছে বিশেষজ্ঞ মতামতও তুলে ধরবে এ সংগঠন।

সোমবার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে সংগঠনটি আত্মপ্রকাশ করে।

প্রকৌশলী ড. তৌফিক এম সেরাজকে সভাপতি, স্থপতি কাজী আনিস উদ্দিন ইকবালকে নির্বাহী পরিচালক, প্রকৌশলী মাহমুদুল হাসানকে সদস্য সচিব এবং প্রকৌশলী তানভীরুল হক প্রবাল, প্রকৌশলী কুতুবউদ্দিন আহমেদ, আমাদের সময় সম্পাদক নাঈমুল ইসলাম খান ও প্রথম আলোর উপ-সম্পাদক আনিসুল হককে পরিচালক করে সাত সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

ফোরামের সভাপতি ও নির্মাতা প্রতিষ্ঠান শেলটেক-এর ব্যবস্থাপনা পরিচালক ড. তৌফিক এম সেরাজ বলেন, দেশে ও বিদেশে অবস্থানকারী বাংলাদেশী পেশাজীবীদের একটি প্লাটফরম হিসেবে কাজ করবে এফপিডি।

তিনি বলেন, ‘শুধু ভবন নির্মাণই নয়, ভূমিকম্প, অগ্নিকাণ্ড, যানজট, বিদ্যুৎ-গ্যাস সঙ্কট, যোগাযোগ ব্যবস্থা বিষয়ে কারিগরি গবেষণা করে এফপিডি বিভিন্ন সমস্যা সমাধানের উপায় বের করবে এবং সরকারের সহায়ক সুপারিশ প্রণয়ন করবে।’

নির্বাহী পরিচালক কাজী আনিস উদ্দিন ইকবাল বলেন, ‘দেশ আমাদের অনেককিছু দিয়েছে। এবার দেশকে কিছু দেওয়ার পালা। এ লক্ষ্যেই সম্পূর্ণ অলাভজনক এ সংগঠন গড়ে তোলা হয়েছে। এর সঙ্গে দেশের অন্য পেশাজীবীদেরও সম্পৃক্ত করা হবে।’

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুলাই ০৫, ২০১০

বরখাস্ত হলেন ক্রিকেট সাউথ আফ্রিকার প্রধান নির্বাহী
হাটহাজারীতে জোড় ইজতেমা শুরু
‘যুদ্ধে হিট অ্যান্ড রানে বিশ্বাসী ছিলাম’
ভারতে সেনা ক্যাম্প থেকে রাইফেল-গুলি চুরি, জরুরি সতর্কতা
মূল্য নিয়ন্ত্রণে ভারতের বাজার আগাম পর্যবেক্ষণ জরুরি


শিক্ষাঙ্গনে নৈরাজ্যের জন্য অসুস্থ রাজনীতি দায়ী
যেখানে মেসি-সুয়ারেজের চেয়ে এগিয়ে গ্রিজম্যান
চাকরির আবেদনে বয়সসীমা বাড়ানোর দাবি
রাঙ্গুনিয়ায় নুরুন্নাহার স্মৃতি বৃত্তি পরীক্ষা
সোনার স্বপ্ন জাগিয়েও পারলেন না আঁখি