php glass

‘হামলা মামলা ও চাকুরিচ্যুতির’ প্রতিবাদে ড্যাবের সাংবাদিক সম্মেলন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএইউ) ১১ জন অভিজ্ঞ, দক্ষ, উদ্যোমী ও মেধাবী চিকিৎসক শিক্ষককে চাকুরিচ্যুত করে সরকার দেশে চিকিৎসা ও উচ্চশিক্ষা ব্যবস্থায় দীর্ঘমেয়াদী অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন।

ঢাকা: বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএইউ) ১১ জন অভিজ্ঞ, দক্ষ, উদ্যোমী ও মেধাবী চিকিৎসক শিক্ষককে চাকুরিচ্যুত করে সরকার দেশে চিকিৎসা ও উচ্চশিক্ষা ব্যবস্থায় দীর্ঘমেয়াদী অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন।

রোববার জাতীয় প্রেসকাবে বিএসএমএমইউ এর শিক্ষক কর্মকর্তা চিকিৎসক কর্মচারীর ওপর হামলা মিথ্যা ও হয়রানিমূলক মামলা ও চাকুরিচ্যুতির পাঁয়তারার প্রতিবাদে ড্যাব আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সম্মেলনে উপস্থিত ছিলেন ড্যাবের সভাপতি ডা. একেএম আজিজুল হক, বিএসএমএমইউ এর সাবেক সিন্ডিকেট সদস্য অধ্যাপক ডা. আবদুল বায়েস ভূঁইয়া, সাবেক প্রো-ভিসি ও সাবেক সিন্ডিকেট সদস্য অধ্যাপক ডা. এমএ মান্নান মিয়া, সাবেক সিন্ডিকেট সদস্য ডা. মবিন খান ও অর্থোপডিক বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. সিরাজ উদ্দীন আহমেদ।

বিএসএমএমইউ এর জন্মলগ্ন থেকে এখন পর্যন্ত কথিত সব অনিয়মের বিচার বিভাগীয় তদন্ত দাবি করে ডা. জাহিদ বলেন, ১৯৯৮ সালে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ার পর পিএসসির (পাবলিক সার্ভিস কমিশন) সুপারিশ ছাড়াই শতাধিক চিকিৎসক শিক্ষককে শুধু দলীয় বিবেচনায় বিনা বিজ্ঞপ্তিতে আইন লঙ্ঘন করে নিয়োগ দেয় আওয়ামী লীগ সরকার। এই মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এমন ন্যাক্কারজনক কোনো ঘটনা আর ঘটেনি। কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় এসে জাতীয়তাবাদে বিশ্বাসী যেসব শিক্ষককে চাকরিচ্যুতির পাঁয়তারা করছে তাদের নিয়োগ সংক্রান্ত কোনো অভিযোগ নেই।

১১ জন চিকিৎসক শিক্ষককে চাকুরিচ্যুত করে সরকার এ দেশের চিকিৎসা ও শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের পাঁয়তারা করছে বলেও তিনি অভিযোগ করেন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জুলাই ০৪, ২০১০

মেহেরপুরে মাইক্রোবাসের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু
বিদেশি পিস্তলসহ কিশোর গ্যাংয়ের দুই সদস্য আটক
রাত ২টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল বন্ধ
টটেনহামের রোমাঞ্চকর জয়
রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশের জন্ম


দম ফেলার ফুসরত নেই সাভারের ফুল বিক্রেতাদের
১৬ ডিসেম্বর বাঙালির ইতিহাসে সর্বোচ্চ অর্জনের দিন
জাপার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা
ফ্যান কারখানায় নিহত প্রত্যেকের পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা
ইবি শিক্ষক সমিতির সভাপতি আখতার, সম্পাদক মোস্তাফিজ