php glass

কুবি’র শিক্ষার্থীদের কাস ও পরীক্ষা বর্জন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার সিদ্ধান্তের প্রতিবাদে  রোববার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় কর্র্তৃপ এ বিষয়ে সঠিক সিদ্ধান্ত না জানানো পর্যন্ত তারা সকল কাস ও পরীক্ষা বর্জন এবং আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে।

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার সিদ্ধান্তের প্রতিবাদে  রোববার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় কর্র্তৃপ এ বিষয়ে সঠিক সিদ্ধান্ত না জানানো পর্যন্ত তারা সকল কাস ও পরীক্ষা বর্জন এবং আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে।

সকালে আন্দোলনরত ছাত্র-ছাত্রীরা ক্যাম্পাসের মূল ফটকের সামনে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে এবং বিশ্ববিদ্যালয় এলাকায় গাছের গুড়ি ফেলে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পরে তারা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, সিদ্ধান্ত পরিবর্তন না করলে তারা লাগাতার আন্দোলন চালিয়ে যাবে।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের জন্য কার্যকর পদপে নিতে একটি চিঠি দিয়েছে বলে জানা গেছে। মন্ত্রী পরিষদের অনুমোদন সাপেক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে কুমিল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে রূপান্তরের আইন পাশের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে সূত্র জানায়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার কামাল উদ্দিন ভুঁইয়া বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি চিঠি এসেছে, আর কিছু বলতে পারবোনা।’

কুমিল্লা সদর দণি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোবাইল ফোনে জানান, শিক্ষাথীরা বিক্ষোভ মিছিল করেছে, কিছুণের জন্য তারা যানবাহন চলাচল বন্ধ রেখেছিল। তবে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছে। এখন যান চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুলাই ৪, ২০১০

ডিসি হিল সংস্কৃতিচর্চার জন্য উন্মুক্ত করার দাবি
বিশ্বকাপ নয়, আপাতত বিপিএল নিয়েই ভাবছেন সানি
ধরে নিয়ে যাওয়া ২ জেলেকে ফেরত দিলো বিএসএফ
মৌসুমের শুরুতেই ভোলায় জেঁকে বসেছে শীত
মঞ্চ প্রস্তুত, উদ্বোধনের অপেক্ষা


চিরনিদ্রায় শায়িত হলেন মাহফুজুর রহমান খান
ঢাকায় তেল-গ্যাস রক্ষা কমিটির মহাসমাবেশ ৩ এপ্রিল
সন্তানকে বাঁচাতে পারলেও মারা গেলেন বাবা
বরিশালে ই-নামজারি বিষয়ক কর্মশালা
বান্দরবান পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের বেহাল দশা