php glass

চার জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১১, আহত ৭২

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দেশের চার জেলায় আজ শনিবার সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত ও ৭২ জন আহত হয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর: 

ঢাকা: দেশের চার জেলায় আজ শনিবার সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত ও ৭২ জন আহত হয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:  

গোপালগঞ্জ: জেলার মুকসুদপর উপজেলার চণ্ডিবর্দী ও সদর উপজেলার গোপীনাথপুর নামক স্থানে দুটি সড়ক দুর্ঘটনায় পাঁচ জন নিহত ও কমপে ৩০ জন আহত হয়েছেন।

পুলিশ জানায়, ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের চণ্ডিবর্দীতে দুপুরে ঢাকা থেকে ছেড়ে আসা নাজিরপুরগামী যাত্রীবাহী বাস ও নসিমনের মুখোমুখী সংঘর্ষে ঘটনাস্থলে নসিমনের ৪ যাত্রী নিহত হন। এ সময় বাসটি সড়কের পাশে খাদে পড়ে গেলে কমপে ৩০ যাত্রী আহত হন।

নিহতরা হলেন, মজিবুর রহমান খান (৫৫), অরুন বণিক (৫০), মাহবুব (২০) ও হাসিব (১৪)। আহতদের মুকসুদপুর হাসপাতাল ও বিভিন্ন কিনিকে ভর্তি করা হয়েছে।

বাস ও নসিমনটি আটক করা হয়েছে বলে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানিয়েছেন মুকসুদপুর থানার অফিসার ইনচার্জ একেএম লিয়াকত আলী।

একই সড়কের সদর উপজেলার গোপীনাথপুর নামকস্থানে সকালে ট্রাক চাপায় জাহাঙ্গীর ঠাকুর (৩০) নামে এক ভ্যানযাত্রী নিহত হয়েছেন।

কুমিল্লা: কুমিল্লায় দু’টি সড়ক দুর্ঘটনায় দ’ুজন নিহত এবং সাত জন আহত হয়েছেন।

প্রথম দুর্ঘটনাটি ঘটে ঢাকাÑচট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দি উপজেলার শহীদ নগরে।

দাউদকান্দি থানা পুলিশ জানায়, দুপুর ১টায় ঢাকা থেকে সাচারগামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মালবোঝাই একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ট্রাকচালক নিহত ও ৫ বাসযাত্রী আহত হন। নিহত চালকের নাম নাজমুল হক। ্আহতদের দাউদকান্দির গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
    
বিকেল ৩টায় কুমিল্লা ক্যান্টনমেন্ট যাত্রীছাউনির কাছে ঘটে অপর দুর্ঘটনাটি। প্রত্যদর্শীরা জানান, কুমিল্লার শিক্ষার্থীদের বহনকারী একটি পিকনিক বাস যাত্রীছাউনিতে এসে থামে। বাস থেকে নেমে তিন ছাত্রী রাস্তা পার হওয়ার দ্রুতগামী একটি ট্রাক (সিলেট-ঢ-১১-০৪২৩) তাদের ধাক্কা দেয়। এতে টুম্পা (১০) নামে এক ছাত্রীর ঘটনাস্থলেই মৃত্যু হয়। আহত হয় অপর দু’জন। আশঙ্কাজনক অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

নিহত টুম্পা গাজীপুরের কালিগঞ্জ উপজেলার রাবেয়া উচ্চ বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী।

আমতলী পুলিশ ফাঁড়ি জানায়, চালকসহ ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে।

রাজবাড়ী: জেলা সদরের গোয়ালন্দ মোড়ে আহলাদীপুর দাখিল মাদ্রাসার সামনে বাসের চাপায় ৩ জন নিহত এবং ১০ জন আহত হয়েছেন।

পুলিশ ও প্রত্যদর্শীরা জানিয়েছেন, বিকাল সাড়ে ৪ টার দিকে রাজবাড়ী থেকে দৌলতদিয়াগামী একটি যাত্রীবাহী লোকাল বাস (ঢাকা মেট্রো জ- ১১-০০১৮) গোয়ালন্দ মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে একটি রিকশা ও একটি ভ্যানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই রিকশাচালক ওমেদ আলী শেখ (২৫) ও ভ্যান চালক খলিল মোল্লা (৫৮) নিহত হন। মারাতœক আহত শহীদুল ইসলাম শেখকে (৩২) রাজবাড়ী সদর হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

নিহত শহীদুল ইসলাম রুপালী ব্যাংক ঢাকার পোস্তগোলা শাখার সেকেন্ড অফিসার। তার বাড়ী রাজবাড়ী জেলা সদরের পশ্চিম মূলঘর । নিহত রিক্সা চালকের বাড়ী একই এলাকায়। নিহত ভ্যান চালক জেলা সদরের বসন্তপুর ইউনিয়নের মজলিশপুরের বাসিন্দা।

পুলিশ ঘাতক বাসটি আটক করেছে। তবে চালক পলাতক রয়েছে।

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জে যাত্রীবাহী বাস খাদে পড়ে অজ্ঞাত ১ ব্যক্তি নিহত ও ২৫ জন আহত হয়েছেন। দুপুর ১ টার দিকে উপজেলার রঘুনাথপুরের কাছে এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যদর্শীরা ও থানা পুলিশ জানায়, কালীগঞ্জ থেকে যশোরগামী জ্যোতি পরিবহনের (ঢাকা মেট্রো ব ০২-০৫৭৮) একটি বাস অপরদিক থেকে আসা একটি বাসকে সাইড দিতে গিয়ে রাস্তার পাশে খাদে উল্টে পড়ে। এসময় ঘটনাস্থলেই অজ্ঞাত এক ব্যক্তি নিহত ও ২৫ যাত্রী আহত হন।

কালীগঞ্জ থানা পুলিশ ও ঝিনাইদহ ফায়ার সার্ভিস সদস্যরা বাসের নীচে চাপা পড়া যাত্রীদের উদ্ধার করে হাসপাতাল ও কিনিকে পাঠান।  

আহতদের মধ্যে পাঁচজনের পরিচয় পাওয়া গেছেন। তারা হলেন সোহেল (২৫), আব্দুল মতিন (৫০), আকিদুল (৩০), মিজান (২৭), সালমা খাতুন (২৪)।

বাংলাদেশ সময় ২০৫০ ঘণ্টা, জুলাই ৩, ২০১০

মেহেরপুরে মাইক্রোবাসের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু
বিদেশি পিস্তলসহ কিশোর গ্যাংয়ের দুই সদস্য আটক
রাত ২টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কে যানচলাচল বন্ধ
টটেনহামের রোমাঞ্চকর জয়
রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশের জন্ম


দম ফেলার ফুসরত নেই সাভারের ফুল বিক্রেতাদের
১৬ ডিসেম্বর বাঙালির ইতিহাসে সর্বোচ্চ অর্জনের দিন
জাপার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা
ফ্যান কারখানায় নিহত প্রত্যেকের পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা
ইবি শিক্ষক সমিতির সভাপতি আখতার, সম্পাদক মোস্তাফিজ