php glass

দুস্থদের টাকা যাচ্ছে বিত্তবানদের পকেটে: প্রাণীসম্পদমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দুস্থ ও তিগ্রস্তদের বাদ দিয়ে পাইলট প্রকল্পের টাকা বিত্তবানদের মধ্যে বিতরণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস এমপি।

সিরাজগঞ্জ: দুস্থ ও তিগ্রস্তদের বাদ দিয়ে পাইলট প্রকল্পের টাকা বিত্তবানদের মধ্যে বিতরণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস এমপি।

শনিবার দুপুরে জেলা পশুসম্পদ কার্যালয়ে মুরগি ও অন্যান্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এভিয়েন ইনফুয়েঞ্জার প্রাদুর্ভাবে তিগ্রস্ত পারিবারিক খামারিদের মধ্যে মুরগি, মুরগির খাবার ও ওষুধ বিতরণের পাইলট প্রকল্প সিরাজগঞ্জের সদর, চৌহালী ও বেলকুচি উপজেলায় শুরু হয়েছে।

মন্ত্রী বলেন, ‘প্রকল্পে যে ধরনের উপকারভোগীদের অর্ন্তভুক্ত করার কথা তা ঠিকমত নির্বাচন করা হয়নি।’

তিনি আরও বলেন, ‘বেলকুচি উপজেলায় এমন ধরনের লোকজনদের মধ্যে মুরগি বিতরণ করা হয়েছে যারা মোটরসাইকেলের পেছনে তা বেঁধে নিয়ে গেছেন। দুস্থ ও তিগ্রস্তদের বাদ দিয়ে বিত্তবানদেরকে প্রকল্পের উপকারভোগী বানানো হয়েছে।’

জেলা প্রশাসক মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় প্রাণীসম্পদ অধিদপ্তরের উপ-পরিচালক ডা. ইব্রাহীম হোসেন, সদর উপজেলা চেয়্যারম্যান আবু মো. গোলাম কিবরিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হোসেন প্রমুখ।

সিরাজগঞ্জের ওই ৩টি উপজেলায় পাইলট প্রকল্প হিসেবে ৩’শ উপকারভোগীর মধ্যে প্রত্যেককে ১০টি করে সোনালী জাতের মুরগি, ২৫ কেজি মুরগির খাবার, এক গ্রাম কৃমির ওষুধ ও ১০ গ্রাম ভিটামিন দেওয়া হয়। এছাড়া প্রত্যেককে নগদ ১ হাজার ৭ শ’ টাকা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুলাই ০৩, ২০১০

চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত
১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস
সাভারে বিদেশি পিস্তলসহ ইউপি সদস্য আটক


রামুতে প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ
১৪ ডিসেম্বর হানাদার মুক্ত হয় জয়পুরহাট
বগুড়ার ধুনট হানাদার মুক্ত দিবস ১৪ ডিসেম্বর
বিয়ে করেছেন চলচ্চিত্র অভিনেত্রী মিতু
বাঙালিকে মেধাশূন্য করতেই বুদ্ধিজীবী হত্যা