বৈমানিকদের বয়স বাড়ানো সংক্রান্ত হাইকোর্টের রুল ৪ নভেম্বরের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বৈমানিকদের বয়স (চাকরির মেয়াদ) বাড়ানো সংক্রান্ত হাইকোর্টের রুল আগামী ৪ নভেম্বরের মধ্যে নিষ্পত্তি করার জন্য সরকার ও বাংলাদেশ এয়ারলাইন পাইলট অ্যাসোসিয়েশনকে (বাপা) নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

php glass

ঢাকা: বৈমানিকদের বয়স (চাকরির মেয়াদ) বাড়ানো সংক্রান্ত হাইকোর্টের রুল আগামী ৪ নভেম্বরের মধ্যে নিষ্পত্তি করার জন্য সরকার ও বাংলাদেশ এয়ারলাইন পাইলট অ্যাসোসিয়েশনকে (বাপা) নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

সোমবার সকাল ১০টার দিকে প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকের নেতৃত্বে নিয়মিত আপিল বিভাগ এ নির্দেশ দেয়।

একই সঙ্গে বৈমানিকদের বয়স বাড়ানোর বিষয়ে বিমানের সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে চেম্বার বিচারপতির দেওয়া স্থগিতাদেশের মেয়াদ আরো ১০ দিন বাড়িয়েছেন নিয়মিত আপিল বিভাগ।

সরকার গত ৯ সেপ্টেম্বর পাইলটদের বয়স ৫৭ থেকে ৬২ করার সিদ্ধান্ত নেয় এবং এ সংক্রান্ত প্রজ্ঞাপনও জারি করে। পরবর্তীতে বাপা’র ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেনসহ পাঁচ ব্যক্তি এ প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন।

রিটের শুনানি শেষে হাইকোর্ট বয়স বাড়ানোর সিদ্ধান্ত স্থগিত করেন। একই সঙ্গে বয়স বাড়ানোর সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবো তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

পরবর্তীতে সরকার হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করলে চেম্বার বিচারপতি হাইকোর্টের সিদ্ধান্ত স্থগিত করে তা নিয়মিত শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন।

সোমবার নিয়মিত আপিল বিভাগে অনুষ্ঠিত শুনানিতে বাপা’র পক্ষে ব্যারিস্টার রফিক উল হক ও অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার এবং সরকারের পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এমকে রহমান অংশ নেন।

বাংলাদেশ সময় ১৬১১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

‘কাটার দরকার নেই, ধানের ন্যায্য মূল্য চাই’
প্রেমিক আটক নিয়ে গ্রামবাসী-পুলিশ তুলকালাম
হারের পর গোমর ফাঁস, মধ্য প্রদেশ কংগ্রেসে দ্বন্দ্ব
এক ম্যাচ দিয়েই ভারতকে বিচার করতে চান না টেন্ডুলকার
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা নিয়োগ


রাজউকের বাধার পরেও উঠে গেলো ৮ তলা ভবন!
মাগুরায় ২ ট্রাকের সংঘর্ষে নিহত দুই 
গাবতলী বাস টার্মিনালে নেই টিকিটপ্রত্যাশীদের ভিড়
ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু
আটকে গেলো ভিসির ছুটির সময়ে ববির ৪ কর্মকর্তার পদোন্নতি