মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য স্পেশাল বিসিএস`র দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক প্রশাসন গড়ে তোলার লক্ষ্যে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য স্পেশাল বিসিএস’র দাবি করেছে চাকরিবঞ্চিত মুক্তিযোদ্ধার সন্তানেরা।

php glass

ঢাকা: মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক প্রশাসন গড়ে তোলার লক্ষ্যে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য স্পেশাল বিসিএস’র দাবি করেছে চাকরিবঞ্চিত মুক্তিযোদ্ধার সন্তানেরা।

সোমবার জাতীয় প্রেসকাবের সামনে ‘মুক্তিযোদ্ধার সন্তান স্পেশাল বিসিএস মুভমেন্ট’ আয়োজিত মানববন্ধনে বক্তারা এ দাবি করেন।

তারা বলেন, প্রশাসনের প্রতিটি স্তরে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের সংখ্যা একেবারে নগণ্য। তাই স্বাধীনতার প্রায় ৪০ বছর পরও মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক প্রশাসন গড়ে ওঠেনি। ফলে সরকারের বিভিন্ন সিদ্ধান্ত বাস্তবায়নে ধীর গতি প্রকট হচ্ছে।

তারা অভিযোগ করে বলেন, স্বাধীনতাবিরোধী একটি চক্র অত্যন্ত সুকৌশলে সুদূর প্রসারী পরিকল্পনা নিয়ে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী প্রশাসন বাস্তবায়ন করে যাচ্ছে।

তারা বলেন, চক্রান্তকারীরা সফল হলে এবং এ অবস্থা বেশি দিন চলতে থাকলে প্রশাসন এক সময় মুক্তিযুদ্ধের চেতনাশূন্য হয়ে পড়বে। ফলে প্রশাসনের গুরুত্বপূর্ণ প্রায় সব পদ এক সময় স্বাধীনতাবিরোধী মৌলবাদী ও জঙ্গি গোষ্ঠীর দখলে চলে যাবে।

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য প্রদত্ত ৩০ শতাংশ কোটা যথাযথভাবে পূরণেরও দাবি করেন তারা।

বক্তাদের মতে, স্পেশাল বিসিএসসহ শুধুমাত্র মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বিশেষ বিজ্ঞপ্তি দিয়ে তাদের নিয়োগ দিয়ে প্রশাসনের এ অবস্থা থেকে উত্তরণ সম্ভব।

মুক্তিযোদ্ধার সন্তান স্পেশাল বিসিএস মুভমেন্ট’র আহ্বায়ক রাশেদুজ্জামান শাহীনের নেতৃত্বে যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ-আল মামুনের পরিচালনায় এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

পরে এক সংক্ষিপ্ত সমাবেশে আরও বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক সমিতির সাধারণ সম্পাদক ড. কাজী সাইফুদ্দিন, বাসস’র স্টাফ রিপোর্টার সাজ্জাদ হোসেন, সংগঠনের যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম বাবু, সদস্য সচিব সাইফুল ইসলাম রতন, সদস্য সচিব (অর্থ) সাইফুল ইসলাম সজল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪০, অক্টোবর ২৫, ২০১০

বিক্রি শুরু সকালে, রাতেই কমলাপুরে টিকিট প্রত্যাশীরা
গোপালগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত 
জাগরণের পুরোধা রাজা রামমোহন রায়ের জন্ম
ডিজিটাল ডাক সেবা নিশ্চিত করার নির্দেশ
কলেজছাত্র তাসিন হত্যার বিচার দাবি


বাড়ি বাড়ি গিয়ে ধান কিনলেন ইউএনও
কালুখালী উপজেলা নির্বাচনে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা
নাটোরে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু
বাকেরগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু
বাংলাদেশের হাসপাতালগুলোতে ১৫০ শতাংশ বেড বেড়েছে