ঢাকায় বিডিআর বিদ্রোহ: ২৭ অক্টোবর পর্যন্ত আদালত মুলতবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ঢাকার পিলখানায় বিডিআর সদর দপ্তর দরবার হলে সোমবার বিশেষ আদালত ৯-এর বিচার কার্যক্রম আগামী ২৭ অক্টোবর পর্যন্ত মুলতবি ঘোষণা করা হয়েছে।

php glass

ঢাকা: ঢাকার পিলখানায় বিডিআর সদর দপ্তর দরবার হলে সোমবার বিশেষ আদালত ৯-এর বিচার কার্যক্রম আগামী ২৭ অক্টোবর পর্যন্ত মুলতবি ঘোষণা করা হয়েছে।

সোমবার বিকেল ৩টা পর্যন্ত বিডিআর বিদ্রোহী জওয়ানদের বিরুদ্ধে অভিযোগ পড়ে শোনানো, সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ ও সাক্ষীদের জেরা করার পর বিচারক আদালত মুলতবি ঘোষণা করেন।

এর আগে রেকডির্ং উইংয়ের ১১১ বিডিআর জওয়ানের সবাই নিজেদের নির্দোষ দাবি করে বক্তব্য দেন। এরপর শুরু হয় সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ।

সোমবার আদালতে ২ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন। এরা হলেন, মামলার বাদী ও প্রথম সাক্ষী জেসিও সোলায়মান পাটোয়ারী ও মেজর খালেদ আহমেদ। প্রথম সাক্ষী ৫ বিডিআর জওয়ানের বিরুদ্ধে এবং ২য় সাক্ষী ৬ জওয়ানের বিরুদ্ধে সাক্ষ্য দেন।

সাক্ষ্য গ্রহণ শেষ হলে সংশ্লিষ্ট অভিযুক্তরা সাক্ষীদের জেরা করেন। জেরা করার পর বিচারক আদালত আগামী ২৭ অক্টোবর সকাল ১০টা পর্যন্ত মুলতবি ঘোষণা করেন।

সোমবার বিশেষ আদালত ৯-এ বিচারক প্যানেলের সভাপতির দায়িত্ব পালন করেন ঢাকার সেক্টর কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল হাবিবুল করিম। প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান।

উল্লেখ্য, গত ১০ আগস্ট এই ১১১ জন বিদ্রোহী বিডিআর জওয়ানের বিরুদ্ধে আনীত অভিযোগ আদালত গ্রহণ করে। এর আগে বিশেষ আদালত ৬-এ মামলাটির বিচার কার্যক্রম অব্যাহত ছিল। নতুন আইনে তা বিশেষ আদালত ৯-এ স্থানান্তরিত করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

নদীপাড়ের বাণিজ্যকেন্দ্র ঐতিহ্যবাহী উৎরাইল হাট!
বরিশালের সড়কে প্রথমবার থ্রিডি জেব্রা ক্রসিং
প্লেনের চেয়ে দ্রুতগতিতে ছুটবে চীনের ট্রেন!
প্রিয় নজরুল 
ত্রিশালে শুরু হচ্ছে ৩ দিনব্যাপী নজরুল জন্মজয়ন্তী উৎসব


তাকে চাই আগে | আলেক্স আলীম
নিহত ১২ বাংলাদেশি শান্তিরক্ষীকে সম্মান জানালো জাতিসংঘ
স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেফতার
বাসে নারীকে যৌন হয়রানি, গোল্ডেন লাইনের চালক আটক
ফ্রান্সে পার্সেল বোমা হামলা, আহত ১৩