বিডিআর বিদ্রোহ: ১৫ ব্যাটালিয়ানের জওয়ানদের বিরুদ্ধে মামলা আজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিডিআর বিদ্রোহে জড়িত থাকার অভিযোগে বান্দরবানের নাই্যংছড়ির ১৫ রাইফেলস ব্যাটালিয়ানের ৪০ জওয়ানের বিরুদ্ধে সোমবার মামলা দায়ের করা হবে। এ উপলক্ষে গঠিত বিশেষ আদালত ১৬-এর কার্যক্রম শুরু হবে সকাল ১০টায়।

php glass

বান্দরবান: বিডিআর বিদ্রোহে জড়িত থাকার অভিযোগে বান্দরবানের নাই্যংছড়ির ১৫ রাইফেলস ব্যাটালিয়ানের ৪০ জওয়ানের বিরুদ্ধে সোমবার মামলা দায়ের করা হবে। এ উপলক্ষে গঠিত বিশেষ আদালত ১৬-এর কার্যক্রম শুরু হবে সকাল ১০টায়।

বিডিআর সূত্রে জানা গেছে, বান্দরবান পার্বত্য জেলার পার্শ্ববর্তী চট্রগ্রামের সাতকানিয়া উপজেলার বাইতুল ইজ্জত বিডিআর ট্রেনিং সেন্টারে বিডিআর বিদ্রোহের বিচারে স্থাপিত বিশেষ আদালতে এ মামলা দায়ের করা হবে। মামলা দায়ের কালে অভিযুক্ত ৪০ জওয়ানের বিরুদ্ধে আর্জি পড়ে শোনানো হবে।

বিশেষ আদালতের বিচারক প্যানেলের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন কর্নেল মো. বশিরুল ইসলাম পিএসসি। আদালত ভবনকে ঘিরে নেওয়া হচ্ছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
 
নাই্যংছড়ি ১৫ রাইফেলস ব্যাটালিয়ানের কমান্ডিং অফিসার শফিউজ্জামান সরকার বাংলানিউজকে বলেন, ‘৪০ জওয়ানকে বান্দরবান কারাগার থেকে বাইতুল ইজ্জত বিডিআর ট্রেনিং সেন্টারের বিশেষ আদালতে হাজির করা হবে।’

গত বছরের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি বিডিআর বিদ্রোহের ঘটনায় আসামিদের বিরুদ্ধে ১৫ ব্যাটালিয়ানের অস্ত্র লুট, ঊর্ধ্বতনদের আদেশ অমান্য করা, হত্যার চেষ্টা ও হুমকি প্রদানের অভিযোগে তাদের গ্রেপ্তার করে বান্দরবান জেলা কারাগারে আটক রাখা হয়।

বাংলাদেশ সময়: ০৯২২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

শুধু দমনই যথেষ্ট নয়, জঙ্গি নির্মূল করতে হবে 
শরীয়তপুরে ১০ বস্তা খেজুর জব্দ, জরিমানা ৩০ হাজার 
মেট্রোপলিটন চেম্বারের সভাপতি পদে খলিলুর পুনর্নির্বাচিত
আদালত স্থানান্তরের বৈধতা নিয়ে খালেদার রিট
ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজে নিয়োগ


রাজশাহীর দুর্গাপুরে দুই রোহিঙ্গা নারী আটক
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১
লাইসেন্স চেক করতে গিয়ে মিললো ফেনসিডিল   
মেগামার্টের শাড়িতে হয়ে উঠুন সম্পূর্ণা
বরিশালে এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা