রূপগঞ্জে সংঘর্ষের ঘটনায় পুলিশের পর এবার র‌্যাবের মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নারায়ণগঞ্জের রূপগঞ্জে র‌্যাব-পুলিশের সঙ্গে জনতার সংঘর্ষের ঘটনায় পুলিশের পর এবার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বাদী হয়ে মামলা করেছে।

php glass

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে র‌্যাব-পুলিশের সঙ্গে জনতার সংঘর্ষের ঘটনায় পুলিশের পর এবার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বাদী হয়ে মামলা করেছে।

আদমজী নগরে অবস্থিত র‌্যাব-১১ সিপিসি-৩ এর উপ-পরিদর্শক (এসআই) ইয়াসিন মিয়া বাদী হয়ে রোববার রাত সোয়া ১০টায় দিকে রূপগঞ্জ থানায় এ মামলা করেন। র‌্যাবের মামলায়ও অজ্ঞাত ৩ থেকে ৪ হাজার জনতাকে আসামি করা হয়েছে।

মামলায় বলা হয়েছে, শনিবার সকালে রূপগঞ্জ উপজেলার ইছাপুরে সেনা ক্যাম্পে হামলার খবর শুনে ঘটনাস্থলে র‌্যাবের একটি টহল দল পৌঁছালে ৩ থেকে ৪ হাজার বিুব্ধ জনতা বেআইনিভাবে তাদের ওপর ইটপাটকেল নিপে করে। এতে র‌্যাব সদস্য হাবিলদার আলামীন গুরুতর জখম হয়। সংর্ঘষের সময় পুলিশ জনতাকে প্রতিরোধ করলে তারা উল্টো র‌্যাব-১১ এর গাড়ি প্রতিরোধ করে আক্রমণ চালায়। এমনকি র‌্যাবের জীবন নাশের উদ্দেশ্যে জনতা ইটপাটকেল নিপে করতে থাকে। এ সময় টহলরত র‌্যাব-১১ এর একটি পিকআপ ভ্যান ভাঙচুর করে প্রায় দেড় লাখ টাকার তি করে।

এর আগে পুলিশের দায়ের করা মামলায় অজ্ঞাতনামা ৩ থেকে ৪ হাজার জনতাকে আসামি করা হয়।

এছাড়া ওই ঘটনায় জড়িত সন্দেহে আরও ছয় জনের নাম অন্তর্ভূক্ত করা হয়েছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফোরকান শিকদার জানান, শনিবারের ঘটনায় জড়িত সন্দেহে মামলায় ৬ জনের নাম অন্তর্ভূক্ত করা হয়েছে। তারা হলেন রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ ইউনিয়নের আবদুল মান্নানের পুত্র মামুন (৩৫), একই উপজেলার মৃত ওয়াজেদউদ্দিনের পুত্র বাসেত (৪০), উপজেলার পিতলগঞ্জ গ্রামের মৃত তমিজউদ্দিনের পুত্র তরিকুল জেনি (৩৫), উপজেলার ইছাখালী গ্রামের হাবিব মিয়ার পুত্র বাদল ভূইয়া (৪৫), মৃত চানঁ মিয়ার পুত্র মতিন (৪৫) ও নেয়ামতউল্লাহর পুত্র রিয়াজ (৪৫)।

প্রসঙ্গত শনিবার সংঘর্ষের পর ওই রাতেই রূপগঞ্জ থানার এসআই সৈয়দ মুনছেফ আহমেদ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময় : ০২১৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

অস্ত্রসহ গ্রেফতার ছিনতাইকারী
প্রস্ততি ম্যাচে আফগানদের কাছে হারলো পাকিস্তান
তিন গুণ দামে কাপড় বিক্রি মিমিতে, লাখ টাকা জরিমানা
আশুলিয়ায় মলমপার্টির সদস্য আটক
৫৪ রোহিঙ্গাকে ক্যাম্পে ফেরত পাঠালো পুলিশ


৩ জেলায় বজ্রপাতে নিহত ৫
বৃষ্টিতে ডুবলো চট্টগ্রাম
উদ্বোধনের অপেক্ষায় ‘পঞ্চগড় এক্সপ্রেস’ 
কাউকে ভুল প্রমাণ করার সুযোগ খুঁজি না: মাশরাফি
নরসিংদীতে টয়লেট থেকে কিশোরী ও শিশুর মরদেহ উদ্ধার