সঞ্চালন লাইন মেরামত ॥ চট্টগ্রামে তীব্র গ্যাস সংকট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সঞ্চালন লাইন মেরামতের কারণে চট্টগ্রাম মহানগরসহ বিভিন্ন এলাকায় রোববার দিনভর গ্যাস সরবরাহ বন্ধ রাখে কর্ণফুলী গ্যাস সিস্টেমস লিমিটেড কর্তৃপক্ষ। ফলে দিনভর চরম দুর্ভোগ পোহাতে হয়েছে হাজার হাজার আবাসিক ও বাণিজ্যিক গ্রাহককে।

php glass

চট্টগ্রাম: সঞ্চালন লাইন মেরামতের কারণে চট্টগ্রাম মহানগরসহ বিভিন্ন এলাকায় রোববার দিনভর গ্যাস সরবরাহ বন্ধ রাখে কর্ণফুলী গ্যাস সিস্টেমস লিমিটেড কর্তৃপক্ষ। ফলে দিনভর চরম দুর্ভোগ পোহাতে হয়েছে হাজার হাজার আবাসিক ও বাণিজ্যিক গ্রাহককে।

সন্ধ্যার দিকে কয়েকটি এলাকায় গ্যাস সরবরাহ শুরু হলেও অধিকাংশ এলাকাই এখনও রয়েছে গ্যাসবিহীন।

কর্ণফুলী গ্যাস সিস্টেমস লিমিটেড সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যা সাতটার দিকে নগরীর বায়েজীদ এলাকায় সেনানিবাসের পাশে একটি নির্মাণাধীন ভবনে পাইলিংয়ের সময় ২০ ইঞ্চি ব্যাসের একটি সঞ্চালন লাইন ফুটো হয়ে যায়।

এতে গ্যাসের চাপ কমে গেলেও সকাল পর্যন্ত গ্যাস সরবরাহ স্বাভাবিক ছিল। সকাল সাতটার দিকে মেরামতের জন্য সঞ্চালন লাইন বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এর ফলে সকাল থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংলগ্ন হাটাহাজারী উপজেলার বিভিন্ন এলাকা, নগরীর জামালখান, রহমতগঞ্জ, দেওয়ানবাজার, রূমঘাটা, পশ্চিম বাকলিয়া, চন্দনপুরা, চকবাজার, আন্দরকিল্লাসহ বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়।

পূর্বঘোষণা ছাড়া গ্যাস সরবরাহ বন্ধ করায় ক্ষোভ প্রকাশ করে জামালখান এলাকার সিকদার হোটেলের মালিক মোহাম্মদ আলী সিকদার। বাংলানিউজকে তিনি বলেন, ‘গ্যাস না থাকায় চুলা জ্বালাতে পারিনি। সারাদিনে এক কাপ চাও বিক্রি করতে পারিনি। আমার হাজার হাজার টাকা তি হয়ে গেল।’

এসব বিষয়ে কথা বলার জন্য কর্ণফুলী গ্যাস সিস্টেমস লিমিটেডের মহাব্যবস্থাপক (পরিকল্পনা) ফিরোজ আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি স্বীকার করেন। তবে এ ব্যাপারে কিছু বলতে অপারগতা প্রকাশ করেন।

উপ মহাব্যবস্থাপক (বিতরণ) কায়েস আহমেদ মজুমদারের সঙ্গে যোগাযোগ করা হলে ব্যস্ততার কারণে তিনিও কথা বলতে চান নি।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১০

ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার
পিকআপের নিচে চাপা পড়া সেই চালকের মৃত্যু
গ্রিন বন্ডে বিদেশি বিনিয়োগ বাড়বে
পেস বোলারদের ভালো করতেই হবে: রুবেল
পুলিশি অভিযানে মৃত্যু, এসআইসহ ৬ পুলিশ প্রত্যাহার


মহাখালীতে ৬ তলা ভবনে আগুন 
টেলিভিশন বিস্ফোরণে স্বামীর পর মারা গেলেন স্ত্রীও
বেকারত্বের কারণে শিক্ষা বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ কমছে
আম পাড়া নিয়ে ঝগড়া, বড় ভাইকে কোপালো ছোট ভাই
কাজী নজরুল ইসলামের জন্ম
ইতিহাসের এই দিনে

কাজী নজরুল ইসলামের জন্ম